মেইন ম্যেনু

ফ্লোরিডায় মসজিদে আগুন, ইহুদি গ্রেফতার

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি মসজিদে আগুন দেয়ার ঘটনায় জোসেফ মিকায়েল শ্রেইবার (৩২) নামে এক ইহুদিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। স্থানীয় সময় বুধবার সেন্ট লুইস কান্টির মেজর ডেভিড থম্পসন এক সংবাদ সম্মেলনে জোসেফকে গ্রেফতারের কথা জানান।

গত রোববার ফোর্ট পিয়ের্সের ইসলামিক সেন্টার মসজিদে আগুন দেয়া হয়। এই মসজিদে নামাজ পড়তেন অর্লান্ডোর সমকামী নৈশক্লাবে হামলাকারী ওমর মতিন।

সংবাদ সম্মেলনে মেজর ডেভিড থম্পসন জানান, মসজিদের আশপাশের সিসিটিভির ফুটেজের সহায়তায় জোসেফকে ফোর্ট পিয়ের্সের একটি রাস্তা থেকে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়।

তিনি জানান, ফ্লোরিডার আইন অনুযায়ী অগ্নিসংযোগ এবং বিদ্বেষমূলক অপরাধ প্রমাণিত হলে জোসেফের ৩০ বছরর কারাদণ্ড হতে পারে।

গত রোববার ছিল নিউইয়র্কের টুইন টাওয়ারে হামলার ১৫তম বার্ষিকী। এদিনে ফোর্ট পিয়ের্সের ইসলামিক সেন্টার মসজিদে এই আগুন দেয়া হয়।

আগুনে মসজিদটির মূল ভবনের পেছনের দিকের ছাদ পুড়ে যায়। এছাড়া সামনের দিকে ছাদ এবং জল ছাদ কালো ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে।

পুলিশ কর্মকর্তা থম্পসন বলেন, ঘটনার পর জোসেফের বাসায় তল্লাশি চালানো হয়। সেখানে পাওয়া আলামতে অগ্নিসংযোগে তার জড়িত থাকার প্রমাণ পেয়েছেন তদন্ত কর্মকর্তারা।

গত জুলাইতে ফেসবুকে দেয়া এক পোস্টে জোসেফ বলেন, যদি আমেরিকা শান্তি, নিরাপত্তা এবং সুখ লাভ করতে চায়, তাহলে সব ধরনের ইসলামকে র‌্যাডিকাল এবং সব মুসলমানকে সন্ত্রাসী ও অপরাধী বিবেচনা করতে হবে।

তিনি মুসলমানদের ‘যুদ্ধাপরাধী’ হিসেবে বিবেচনা করারও আহ্বান জানিয়েছিলেন।

এদিকে জোসেফের বিদ্বেষী কর্মকাণ্ডকে ইসলাম সম্পর্কে অজ্ঞতা বলে আখ্যা দিয়েছেন ফ্লোরিডার আমেরিকান ইসলামিক কাউন্সিলের (কেয়ার) মুখপাত্র উইলফ্রেডো আমর রুইজ। সূত্র: এপি।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই