মেইন ম্যেনু

বই পড়লেই বাসের টিকেট ফ্রি!

অনেকের কাছে বই পড়া অনেক মজাদার একটি বিষয়। এতে সময় কাটানোর পাশাপাশি জ্ঞান বৃদ্ধি পায়। রোমানিয়ায় একটি শহরে নতুন এক পদ্ধতির আবির্ভাব করেছে। সেখানে যারা গণপরিবহনে যাতায়াত করেন তারা যদি যাতায়াত কালে বই পড়েন তাহলে তাদের ভাড়া দিতে হয় না। ইন্সটাগ্রামে তারা বিভিন্ন শিক্ষামূলক গল্প পড়তেন। জুন মাসে প্রায় এক সপ্তাহ যাবত এই নিয়ম চালু করা হয়েছিল।

একজন বই প্রিয় মানুষ ভিক্টর মিরন বলেন, তিনি মানুষের মাঝে বই পড়ার প্রসার বৃদ্ধি করতে চান। মানুষ যখন এক স্থান থেকে আরেক স্থানে ভ্রমণ করেন তখন অনেক সময়ের অপচয় হয়। তখন সে যদি বই পড়ে তাহলে তার সময়ের সঠিক ব্যবহার করা হবে।

ভিক্টর তার এই ধারণা মেয়রের সাথে আলোচনা করেন। তিনি এই চিন্তাকে সাধুবাদ জানান। তিনি এই প্রস্তাব ফেসবুকে উপস্থাপন করেন এবং তিনি এর জন্য অনেক ভাল সাড়া পান। তারপর এক বছর চেষ্টার পর তারা এই কাজ সম্পন্ন করেন। তবে তারা এই কাজ মাত্র এক সপ্তাহব্যাপী প্রচার করলেও এর যাদুকরী প্রভাব সকলের উপর প্রতিষ্ঠিত হয়।

তাদের এই প্রস্তাব এখন সাড়া যুক্তরাজ্যে ছড়িয়ে পড়েছে। মানুষ এই কাজ করতে ভালবাসছেন। কারণ ফ্রি যাতায়াতের সুবিধা পাবার কারণে যে কেউ বই পড়ার জন্য রাজি হচ্ছেন।–সূত্র: মেট্রো।






মন্তব্য চালু নেই