মেইন ম্যেনু

বউয়ের জন্য ১২০ কোটি টাকার কেনাকাটা!

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের একাধিক ব্যাংক হিসাব ব্যবহার করে তার বউয়ের জন্য দেড় কোটি মার্কিন ডলারের বিলাসবহুল পণ্যসামগ্রী কেনা হয়েছিল।

ওইসব ব্যাংক হিসাব থেকে ২০১৩ সালের নির্বাচনের আগে রাজনৈতিক নেতাদের বিপুল অঙ্কের অর্থ দেয়া হয়।

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা ওয়াল স্ট্রিট জার্নাল এ তথ্য জানিয়েছে।

মালয়েশিয়ার তদন্তকারীদের নথিপত্রের বরাত দিয়ে পত্রিকাটি জানায়, পোশাক-আশাক, গয়না এবং একটি গাড়ি কিনতে নাজিব রাজাকের ব্যাংক হিসাব থেকে দেড় কোটি ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২০ কোটি টাকা খরচ হয়েছে। যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে সস্ত্রীক সফরের সময় কিছু কেনাকাটা করেন প্রধানমন্ত্রী। তার স্ত্রী রোসমা মানসর বিলাসবহুল কেনাকাটায় অভ্যস্ত।

নাজিব তার ওইসব ব্যাংক হিসাবে বিদেশ থেকে কয়েক কোটি ডলার জমা পড়ার ব্যাখ্যা দিতে চাপের মধ্যে রয়েছেন বলে প্রতিবেদনে জানা গেছে।

সংকটে পড়া রাষ্ট্রীয় বিনিয়োগ প্রতিষ্ঠান ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (ওয়ানএমডিবি) থেকে ওই অর্থ পাচার হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এর আগে মালয়েশিয়ার অ্যাটর্নি জেনারেল দাবি করেন, ২০১৩ সালে নির্বাচনের আগে নাজিবের অ্যাকাউন্টে যে ৬৮ কোটি ১০ লাখ ডলার জমা হয় তা সৌদি রাজ পবিরারের দেয়া।

২০১৩ সালের সাধারণ নির্বাচনে কারচুপির মাধ্যমে নাজিবের দল জয়ী হয় বলে ব্যাপক অভিযোগ রয়েছে। নির্বাচনের আগে তিনি রাজনীতির খেলোয়াড়দের ৫০০টি পেমেন্ট করেন।






মন্তব্য চালু নেই