মেইন ম্যেনু

বখাটেদের ভয়ে ছয় মাস স্কুলে যায় না তানিয়া

চাঁদপুর : সবে সপ্তম শ্রেণিতে পড়ে তানিয়া। পড়াশোনায় ভীষণ আগ্রহ তার। কিন্তু স্কুলে যাওয়া হচ্ছে না। কারণ, ওপথে গেলেই যন্ত্রণা করে বখাটেরা। থানায় অভিযোগ করে সমাধান তো হয়ইনি, উল্টো হুমকির কারণে এলাকায় টেকাই দায় হয়ে পড়েছে। তাই স্কুলে না গিয়ে বাড়িতেই বসে থাকে মেয়েটি।

প্রায় ছয় মাস ধরেই এই যন্ত্রনায় ভুগছে মেয়েটি। তানিয়ার মা আছমা বেগম জানান, গত প্রায় এক বছর ধরেই কোড়ালিয়া গাজী বাড়ির হানিফ গাজী তার মেয়েকে স্কুলে যাওয়া আসার পথে উত্যক্ত করতেন। হানিফ একবার তানিয়াকে বিয়ের প্রস্তাবও দেয়। তানিয়া প্রত্যাখান করায় প্রায় ছয় মাস আগে তানিয়া বিদ্যালয়ে যাওয়ার সময় রিকশা থেকে নামিয়ে দ্ইু বার শ্লীলতাহানির চেষ্টাও করে। এর পর থেকে তানিয়া স্কুলে যাওয়া ছেড়ে দিয়েছে।

গত ৩ অক্টোবর তানিয়াকে তার মামার বাসায় রেখে তার মা অন্যত্র যান। এ খবর পেয়ে হানিফ গাজী দলবল নিয়ে দেখানে হানা দেয়। তানিয়া চিৎকার দিলে হানিফ পালিয়ে যান। স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে ঘটনার ছয় দিন পর তানিয়ার পিতা কাজী বাকের হোসেন গত রবিবার তার মেয়ে ও পরিবারের নিরাপত্তা চেয়ে চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ জমা দেন।

থানায় অভিযোগ করার পর থেকে হানিফ গাজী তানিয়ার বাবাকে দেখে নেয়ার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন তিনি। এ বিষয়ে হানিফ গাজীর কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালী উল্যা ওলী বলেন, ‘ঘটনার সত্যতা আছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।’






মন্তব্য চালু নেই