মেইন ম্যেনু

‘বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে ধ্বংসের চেষ্টা করা হয়েছিল’

pm_dhakatimes_123339_0১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে ধ্বংসের চেষ্টা করা হয়েছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যেসব আন্তর্জাতিক শক্তি মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিলো, পরে তাদের ষড়যন্ত্রেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। তারাই আমার মা ফজিলাতুন্নেছা, ভাই শেখ কামাল, জামাল, ছোট্ট রাসেলকেও হত্যা করেছিল।

বুধবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়।

রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এর চেয়ে মহৎ উদ্যোগ আর হতে পারে না। জাতির পিতাও আমাদের রক্তের ঋণে আবদ্ধ করে গেছেন। এছাড়া লাখো শহীদও আমাদের রক্তের ঋণে আবদ্ধ করেছেন।

প্রজাতন্ত্রের কর্মীদেরকে প্রধানমন্ত্রী বলেন, আপনারা মানুষের সেবা করুন, মানুষের সেবার চেয়ে শান্তি দুনিয়ায় আর কোথাও নেই। কোনো দিন গরিব-দুঃখীর ওপর অত্যাচার করবেন না।

প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রের দায়িত্ব নেওয়ার পরও তিনি সবসময় ন্যায্য অধিকারের কথা বলেছেন। তার নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি বলেই স্বাধীন রাষ্ট্রে আমরা কাজ করতে পাচ্ছি।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই