মেইন ম্যেনু

‘বঙ্গবন্ধুর সঙ্গে ‘পাতি নেতাদের’ ছবি দেখে লজ্জা পাই’

শোকের মাস আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির সঙ্গে স্থানীয় পর্যায়ের নেতাদের ছবি জুড়ে দেয়ার সমালোচনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আধুলি’ ও ‘পাতি’ নেতাদের ছবি বঙ্গবন্ধুর সঙ্গে দেখলে তিনি লজ্জা পান। ‘হাইব্রিড’ নেতাদের ভিড়ে আসল নেতারা যেন হারিয়ে না যান সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছেন মন্ত্রী।

শুক্রবার বিকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে যুব মহিলা লীগ আয়োজিত স্মরণসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘আজ যখন বঙ্গবন্ধুর ছবির সঙ্গে পোস্তগোলার রাস্তায় ৫০টি ছবি দেখি, তখন আমার লজ্জা হয়। আধুলি নেতা, পাতি নেতা; এগুলোকে চিনিও না, জানিও না। কম্পিউটারের মাধ্যমে ছবি পরিবর্তন করে ফেলে। সামনে দেখি এক রকম, বিলবোর্ডে দেখি আরেক রকম।’

মন্ত্রী-এমপিদের এ ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর সঙ্গে ছবি প্রদর্শন থেকে বিরত থাকলে তাঁর আত্মা শান্তি পাবে। বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে অপকর্ম থেকে বিরত থাকলে তাঁর আত্মা শান্তি পাবে।’

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতারের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, রেলমন্ত্রী মুজিবুল হক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা প্রমুখ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই