মেইন ম্যেনু

বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতি এখন চট্টগ্রামে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় প্রতিকৃতি নির্মাণ করা হয়েছে চট্টগ্রামে। মহানগরীর কুয়াইশ সংযোগ সড়কের মাঝে দৃষ্টিনন্দন এ ত্রিকোণ স্থাপনাটি ৩০ জানুয়ারি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) অর্থায়নে নির্মিত প্রতিকৃতিটির উচ্চতা ৪৭ ফুট এবং প্রস্থ ৩৩ ফুট।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ( সিডিএ) সূত্রে জানা যায়, প্রায় প্রায় এক কোটি টাকা ব্যয়ের এই প্রকল্প বাস্তবায়ন করেছে জেবি ইন্টারন্যাশনাল নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

জেবি ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মোহাম্মদ জাবেদ হোসাইন জানান, ত্রিভুজ আকৃতির এই প্রতিকৃতিতে বঙ্গবন্ধুর তিনটি ক্যানভাস রয়েছে। তিন দিক থেকেই চোখে পড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। চট্টগ্রাম শহর থেকে কাপ্তাইগামী এবং কাপ্তাই থেকে চট্টগ্রাম শহরগামী, এ ছাড়া অক্সিজেনে চলাচলের সময় যেকোনো যানবাহনের যাত্রীরা দেখতে পাবেন প্রতিকৃতিটি।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম ঢাকাটাইমসকে বলেন, স্বাধীনতার পর চট্টগ্রামে বঙ্গবন্ধুর নামে কিছুই হয়নি। এটিই প্রথম স্থাপনা। এ ছাড়া বঙ্গবন্ধুর স্মরণে একটি সড়কও নির্মাণ করা হয়েছে, যার নাম দেয়া হয়েছে ‘বঙ্গবন্ধু অ্যাভিনিউ’। প্রতিকৃতি ও সড়কটি এখন উদ্বোধনের অপেক্ষায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ জানুয়ারি প্রতিকৃতিট উদ্বোধন করবেন।






মন্তব্য চালু নেই