মেইন ম্যেনু

বঙ্গভবনে রাতে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইনমন্ত্রী আনিসুল হক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বৃহস্পতিবার রাতে বঙ্গভবনের এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাও।

রাতে আইনমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বৈঠক নয়, আমন্ত্রিত হয়ে নৈশভোজে যোগ দিতে সবাই সেখানে উপস্থিত হয়েছেন।

অবসরের পর বিচারপতিদের রায় লেখা নিয়ে প্রধান বিচারপতির সাম্প্রতিক বক্তব্যে বির্তক হচ্ছে রাজনৈতিকমহল বিচারাঙ্গণে। এ নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, ‘খাওয়ার টেবিলে নানা প্রসঙ্গ উঠে আসে। কথা হয় নানা বিষয়ে।’ চলমান বিভিন্ন ইস্যু নিয়েও কথা হয় বলে জানান তিনি।

দায়িত্ব গ্রহণের বছর পূর্তি উপলক্ষে এক বাণীতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছিলেন, ‘বিচারপতিদের অবসরের পর রায় লেখা সংবিধানপরিপন্থী। এ নিয়ে রাজনৈতিক মহল ও বিচারাঙ্গণে আলোচনার ঝড় ওঠে।

গত মঙ্গলবার জাতীয় সংসদে অনির্ধারিত এক আলোচনায় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘অবসরে যাওয়ার পর কোনো বিচারকের রায় লেখা অসাংবিধানিক হতে পারে না।’

বিতর্কের এ সময়ে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেলের বৈঠক অনুষ্ঠিত হলো। বৈঠক সম্পর্কে বঙ্গভবন থেকে আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমকে কোনো তথ্য জানানো হয়নি।






মন্তব্য চালু নেই