মেইন ম্যেনু

রাষ্ট্রপতির সঙ্গে মোদির সাক্ষাৎ

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোনারগাঁও হোটেল থেকে রোববার দুপুর ১২টা ৪০ মিনিটে তিনি সেখানে যান। তাকে সাদরে অভ্যর্থনা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত রয়েছেন। এ ছাড়াও রয়েছেন সংসদের স্পিকার শিরীন শারমিন ও মন্ত্রীপরিষদের সদস্যরা।

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে কিছুক্ষণ আলাপ করেন নরেন্দ্র মোদি। এরপর বঙ্গভবনের দরবার হলে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য ভারতের ক্ষমতাসীন বিজেপির নেতা ও প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর পক্ষে বাংলাদেশের দেওয়া স্বাধীনতা সম্মাননা গ্রহণ করেন তিনি। অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও দুই প্রধানমন্ত্রী সংক্ষিপ্ত বক্তৃতা করেন।

বঙ্গভবন পরিদর্শন বইতেও স্বাক্ষর করবেন মোদি। পরে রাষ্ট্রপতির দেওয়া মধ্যহ্নভোজে যোগ দেবেন।

বঙ্গভবনের আনুষ্ঠানিকতা সেরে মোদি সোনারগাঁও হোটেলে ফিরবেন বিকেল পৌনে ৩টায়। এরপর প্রায় তিন ঘন্টা হোটেলে অবস্থান করবেন মোদি। এই ফাঁকে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পৃথকভাবে হোটেলে এসে মোদির সঙ্গে দেখা করবেন। এ ছাড়া কয়েকজন নেতা ও ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতারাও হোটেলে এসে মোদির সঙ্গে মতবিনিময় করবেন।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুশীল সমাজ, বুদ্ধিজীবী, রাজনীতিক ও বিশিষ্টজনের উদ্দেশে বক্তৃতা করবেন নরেন্দ্র মোদি। বক্তৃতা শেষে সরাসরি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন তিনি। বিমানবন্দর থেকে রাত সাড়ে ৮টায় ভারতীয় বিমান বাহিনীর বিশেষ ফ্লাইটে দিল্লির উদ্দেশে রওনা হবেন নরেন্দ্র মোদি।






মন্তব্য চালু নেই