মেইন ম্যেনু

বঙ্গোপসাগর থেকে পাঁচ ‘বাংলাদেশি’ জেলের লাশ উদ্ধার!

গভীর বঙ্গোপসাগরে উল্টে থাকা একটি ট্রলার থেকে পাঁচ ‘বাংলাদেশি’ জেলের মৃতদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরের পর আধডোবা বাংলাদেশি ট্রলারটিকে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ব্রজবল্লভপুরের কাছে রাক্ষসখালি ঘাটে নিয়ে আসা হয়।

স্থানীয় লোকজন জানায়, ‘জয় তারা’ নামে একটি ভারতীয় ট্রলারে করে বেশ কিছু জেলে সোমবার সমুদ্রে মাছ ধরতে যায়। সেখানে গিয়ে তারা মাঝ সমুদ্রে জাল ফেলার সময় উলটে থাকা অবস্থায় একটি ট্রলার দেখতে পায়। এরপর ট্রলারটিকে নিজেদের ট্রলারের সঙ্গে বেঁধে নিয়ে উপকুলের দিকে রওনা দেয় তারা। এরপর ট্রলারের ভেতর থেকে প্রথমে তিনজনের মৃতদেহ উদ্ধার হয়। এরপর জোয়ারের পানির চাপ বেড়ে যাওয়ায় ব্যাহত হয় উদ্ধার কাজ। পরে সন্ধ্যে নাগাদ ফের উদ্ধার কাজ চালানোর সময় আরও দুটি দেহ উদ্ধার হয় বলে জানা গেছে।

স্থানীয় পাথরপ্রতিমা থানা পুলিশ জানিয়েছে, ধারণা করা হচ্ছে ১০ থেকে ১২ দিন আগে সামুদ্রিক ঝড়ের কবলে পড়ে ওই বাংলাদেশি ট্রলারটি। সেই সময় সম্ভবত গভীর সমুদ্রে উলটে যায় সেটি। যে কারণে ট্রলারের ভেতরে থাকা জেলেরা বের হতে পারেননি। তবে ট্রলারটির ভেতরে আরও মৃতদেহ রয়েছে বলে অনুমান করছে স্থানীয় প্রশাসন। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারের কাজ চলছে।

এই বিষয়ে পাথরপ্রতিমার বিধায়ক সমীর কুমার জানা জানান, ভারতীয় জেলেরা গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে একটি আধডোবা বাংলাদেশি ট্রলার উদ্ধার করে নিয়ে আসে। ওই ট্রলার থেকে আপাতত পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতেরা বাংলাদেশি জেলে বলেই ধারণা করা হচ্ছে বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই