মেইন ম্যেনু

বছরের শেষ ভাগে বলিউড নিয়ে আসছে নতুন সিনেমার চমক! (ছবি সহ)

পিকে, কিক, হ্যাপি নিউ ইয়ার, ব্যাং ব্যাং, এক ভিলেনের মতো ব্যবসা সফল সিনেমা দিয়ে ২০১৪ সাল শেষ করেছিল বলিউড। জনপ্রিয়তার পাশাপাশি সিনেমাগুলো ঝড় তুলেছিল বক্স অফিসে। ২০১৪ সালের মতো এ বছরও বলিউড দর্শকদের প্রতিক্ষার তালিকায় ছিল কিছু সিনেমা। তার মধ্যে অন্যতম রণবীর কাপুর অভিনীত বম্বে ভেলভেট। রণবীরের অন্য একটি সিনেমা রয়-ও ছিল সে তালিকায়। এছাড়া বিদ্যা বালান এবং ইমরান হাশমি অভিনীত হামারি আধুরি কাহানি, আনুশকা অভিনীত এনএইচটেন, শ্রদ্ধা-বরুন জুটির এবিসিডি টু, কঙ্গনা অভিনীত তানু ওয়েডস মানু রিটার্নস, সালমান খানের অভিনীত বজরাঙ্গি ভাইজান ইত্যাদি সিনেমা।

এদের মধ্যে একমাত্র সালমান অভিনীত বজরাঙ্গি ভাইজান বক্স অফিসে ঝড় তুলতে পেরেছে। তাছাড়া মাঝে বক্স অফিস মাতিয়েছে দক্ষিণী সিনেমা বাহুবলি। অন্যগুলোর মধ্যে বেশ কয়েকটি সিনেমা ব্যবসা এবং প্রশংসা পেলেও ঝড় তোলা বলতে যা বোঝায় সেটিতে ব্যর্থ। রণবীর কাপুর অভিনীত বম্বে ভেলভেট সিনেমার তো যাচ্ছেতাই অবস্থা। তবে এতো মাত্র বছরের অর্ধেক। এখনো বাকি অর্ধেক রয়েছে ২০১৫ সালের। এ বছরের শেষ অর্ধেকেও থাকছে কিছু আলোচিত সিনেমা চলুন দেখে নেয়া যাক সে তালিকা।

b6

সিং ইজ ব্লিং এবং ব্রাদার্স : প্রভু দেবা পরিচালিত সিং ইজ ব্লিং সিনেমাতে দেখা যাবে অক্ষয় কুমারের চিরাচরিত রুপ। কমেডি এবং অ্যাকশন নিয়ে হাজির হবেন এ অভিনেতা। সামগ্রিক ভাবে বলিউডের বছরটা মোটামুটি কাটলেও অক্ষয়ের বেশ ভালোই কাটছে। বেবি ও গব্বর ইজ ব্যাকের পর এবার মু্ক্তির অপেক্ষায় করণ জোহরের ব্রাদার্স। আগামী ১৪ অগাস্ট মুক্তি পাচ্ছে ব্রাদার্স। সিং ইজ ব্লিং মুক্তি পাবে ২ অক্টোবর।

b5

জাজবা : সঞ্জয় গুপ্তা পরিচালিত জাজবা সিনেমার মধ্য দিয়ে বড়পর্দায় ফিরছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। সিনেমাটি নিয়ে এমনিতেই দর্শকদের উত্সাহ তুঙ্গে। সিনেমাটিতে আরো রয়েছেন ইরফান খান, শাবানা আজমি এবং জ্যাকি শ্রফ। জাজবা মু্ক্তি পাচ্ছে আগামী ৯ অক্টোবর।

b4

 

শানদার : করণ জোহর প্রযোজিত, বিকাশ বহেল পরিচালিত সিনেমাটিতে প্রথমবার পর্দায় একসঙ্গে আসতে চলেছেন শাহিদ কাপুর ও আলিয়া ভাট। ভারতের প্রথম ডেস্টিনেশন ওয়েডিং সিনেমাটিতে এই নতুন জুটিকে পর্দায় দেখতে উত্সাহী দর্শক। রয়েছেন শহিদের বাবা পঙ্কজ কাপুরও। ২২ অক্টোবর মুক্তি পাচ্ছে শানদার।

b3

 

 

প্রেম রতন ধন পায়ো : সেই সুরজ বরজাতিয়া, সেই প্রেম। সুরজ বরজাতিয়ার হাত ধরেই আবার পর্দায় ফিরছেন সালমান `প্রেম` খান। সিনেমার নাম প্রেম রতন ধন পায়ো। রাজশ্রী প্রোডাকশনসের সিনেমাটিতে দেখা যাবে সোনম কাপুর, আরমান কোহলি, নীল নীতিন মুকেশকেও। আগামী ১২ নভেম্বর মুক্তি পাবে প্রেম রতন ধন পায়ো।

b2

তামাশা : এই সিনেমা দিয়ে ফের পর্দায় ফিরছেন রণবীর কাপুর-দীপিকা পাডুকোন জুটি। তাদের শেষ সিনেমা ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি ব্লকবাস্টার হওয়ার পর স্বাভাবিক ভাবেই দর্শকদের প্রত্যাশা তুঙ্গে। আগামী ২৭ নভেম্বর মুক্তি পাচ্ছে তমাশা।

b1

বাজিরাও মাস্তানি : রাম লীলা সিনেমার পর আবার সঞ্জয় লীলা বানসালি, আবার রণবীর সিং-দীপিকা জুটি। এবার সঙ্গে থাকছেন প্রিয়ঙ্কা চোপড়াও। বলার অপেক্ষা রাখে না এই পিরিয়ড পিসই এই বছরের সবথেকে প্রতীক্ষিত সিনেমা। মারাঠার পেশোয়া বাজি রাওয়ের চরিত্রে রণবীর সিং, তার দ্বিতীয় স্ত্রী কাশীবাই চরিত্রে প্রিয়াঙ্কা ও যোদ্ধা মাস্তানির চরিত্রে দীপিকার ফার্স্ট লুক এরমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। আগামী ১৮ ডিসেম্বর মুক্তি পাবে বাজিরাও মাস্তানি।

b

দিলওয়ালে : ৭ বছর পর পর্দায় ফিরছেন শাহরুখ-কাজল জুটি। তার থেকেও বড় খবর ২০ বছর পর ফিরছে রাজ-সিমরন জুটি। বাকিটা বলবে সিনেমা। ১৮ ডিসেম্বর পর্যন্ত দর্শকদের অপেক্ষা করতে হবে সিনেমাটির জন্য।






মন্তব্য চালু নেই