মেইন ম্যেনু

বন্যার্ত ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন প্রতিমন্ত্রী

বান্দরবানের লামায় ডব্লিউএফপি’র অর্থায়নে একতা মহিলা সমিতি’র উদ্যোগে ২সেপ্টেম্বর বুধবার বেলা ২টায় লামায় সম্প্রতি সময়ে পাহাড় ধস ও বন্যা দুর্গতদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন। উপজেলার রূপসীপাড়া ইউপি মাঠে বেলা ১টায় নগদ অর্থ বিতরণ ও নবনির্মিত রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা’র সভাপতিত্বে অনিুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডব্লিউএফপি’র দক্ষিণাঞ্চল হেড অফ অপারেশন সৈয়দ এস আরেফিন, সহকারী জেলা প্রশাসক (রাজস্ব) হারুণ অর রশীদ, সহকারী পুলিশ সুপার বান্দরবান, এলজিইডি জেলা নির্বাহী প্রকৌশলী, লামা বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী, লামা উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক লামা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, একতা মহিলা সমিতি নির্বাহী পরিচালক আনোয়ারা বেগম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রহিম চৌধুরী, বান্দরবান জেলা পরিষদ সদস্য টিং টিং মার্মা ও বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী সহ প্রমূখ।

আলোচনা শেষে প্রধান আতিথি পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্থ ৪৫৭ জনের মাঝে প্রথম দফা নগদ ৩ হাজার টাকা বিতরণ করা হয়। একই সুবিধাভোগীদের পরবর্তীতে ২ কিস্তিতে ৩ হাজার করে ৬ হাজার টাকা বিতরণ করা হবে। এছাড়া প্রতিমন্ত্রী বিকাল ৪টায় লামা আর্মি ক্যাম্প মাঠে লামা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট এর ফাইনাল খেলা উপভোগ করে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীরবাহাদুর এমপি বলেন, বন্যায় এবার লামাবাসী খুব বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতি পুষিয়ে উঠতে লামাবাসীর অনেক সময় লাগবে । তাই সরকারী ও বেসরকারী এনজিও’র উদ্দ্যোগে আপনাদের মাঝে অর্থ বিতরণ মানে আপনাদের দুঃখের দিনে শারতি হওয়া। আপনাদের মাঝে বিতরনের এই টাকা সঠিক ভাবে ব্যয় করবেন।

আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বারবার লামাবাসীর কাছে ছুটে আসি। এই ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। সুন্দর ভাবে অর্থ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন করায় একতা মহিলা সমিতি ও ডব্লিউ এফপির প্রতিনিধিদের ধন্যবাদ জানান।






মন্তব্য চালু নেই