মেইন ম্যেনু

বরিশালের যাত্রীবাহি সুন্দরবন লঞ্চে অগ্নিকান্ড

বরিশাল প্রতিনিধি: সাড়ে ৬ শতাধিক যাত্রীনিয়ে ঢাকা থেকে বরিশাল আসার পথে সুন্দরবন-৮ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১০ লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডের সময় যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে।

সুন্দরবন লঞ্চের কেরানী মোঃ সুজন জানান, ঢাকা সদরঘাট থেকে বৃহস্পতিবার রাত নয়টার দিকে প্রায় সাড়ে ৬ শতাধিক যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে তারা রওয়ানা দেন। রাত সাড়ে তিনটার দিকে লঞ্চটি বরিশালের হিজলা এলাকায় পৌঁছলে যাত্রীরা ডেকের একটি ঢাকনা থেকে ধোয়া দেখতে পান। পরে ঢাকনা খুলে হ্যাচে আগুন লাগার দৃশ্য দেখা যায়।

বিষয়টি নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে লঞ্চের স্টাফরা আপ্রান চেষ্ঠা চালিয়ে আগুন নিভিয়ে ফেলায় বড় ধরেনর কোন দূর্ঘটনা ঘটেনি। তিনি আরও জানান, ধারনা করা হচ্ছে হ্যাচের মধ্যকার ব্যবসায়ীদের চার্জার ফ্যানের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে।

সূত্রমতে, অগ্নিকান্ডে বরিশালের জগন্নাথ ক্লোথ স্টোর্সের সাড়ে ৬ লাখ টাকার কাপড় এবং এল ওয়াস স্টোরের দেড় লাখ টাকার মালামাল নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও প্লাস্টিকের পাইপ, ইলেকট্রিক সামগ্রী, জুতাসহ নানান পন্যসামগ্রী অগ্নিকান্ডে ভস্মিভূত হয়েছে।

বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ফারুক হোসেন জানান, তাদের এক সদস্য ওই লঞ্চের যাত্রী ছিলেন। ফলে যাত্রীদের সহায়তায় ফায়ার সার্ভিসের ওই স্টাফের প্রচেষ্টায় আগুন নেভানো হয়। নতুবা বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারতো।

পুরো বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন। বরিশাল নদী বন্দরের ট্রাফিক ইন্সপেক্টর সানোয়ার হোসেন বলেন, এঘটনায় তারা তদন্ত কমিটি গঠণ করেছেন।






মন্তব্য চালু নেই