মেইন ম্যেনু

বরিশালে বিএনপির এক সাবেক সংসদকে জেলহাজতে প্রেরণ

বরিশাল জেলা (দক্ষিন) বিএনপির সভাপতি ও বাকেরগঞ্জের বিএনপি দলীয় সাবেক সাংসদ আবুল হোসেন খানসহ আটজন নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে মঙ্গলবার দুপুরে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক। হরতাল ও অবরোধের নামে নাশকতার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় দীর্ঘদিন তারা আত্মগোপনে ছিলেন। মঙ্গলবার দুপুরে তারা বরিশাল জেলা ও দায়রা জজ মো. আনায়ারুল হকের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থণা করেছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, জামিন প্রার্থীদের মধ্যে আদালতের বিচারক বাকেরগঞ্জ পৌর বিএনপির আহবায়ক নাসির জমাদ্দারের জামিন মঞ্জুর করেন। একই মামলার আসামি সাবেক সংসদ আবুল হোসেন খান, বিএনপি নেতা নজরুল ইসলাম, সিরাজ সিকদার, জুয়েল তালুকদার, শাহজাহান খান, শাহিন সিকদারসহ আটজনের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

সূত্রে আরও জানা গেছে, গত ২৬ জানুয়ারি ২০দলীয় জোটের ডাকা অবরোধ, হরতাল কর্মসূচীর নামে বাকেরগঞ্জের গোমা-পেয়ারপুর সড়কে অগ্নিসংযোগ করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও এলাকায় নাশকতার অভিযোগে থানার এস.আই উত্তম কুমার বাদি হয়ে ১৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

তদন্ত শেষে গত ১৫ মার্চ আবুল হোসেন খানসহ ২১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীর্ট প্রদান করা হয়। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন সাবেক সহকারী এটার্নী জেনারেল এ্যাডভোকেট গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, এ্যাড. মজিবুর রহমান নান্টু ও এ্যাড. জাকির হোসেন।






মন্তব্য চালু নেই