মেইন ম্যেনু

বরিশালে ব্যাপক আয়োজনে শহীদ দিবস পালিত

কল্যান কুমার চন্দ, বরিশাল প্রতিনিধি: বিনম্র শ্রদ্ধা আর ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে সমগ্র বিশ্বের সাথে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস বরিশালে পালিত হচ্ছে। দিবসের প্রথম প্রহরে বরিশাল সংসদীয় এলাকার চার সংসদ সদস্য যথাক্রমে আবুল হাসানাত আব্দুল্লাহ, জেবুন্নেছা আফরোজ, এ্যাড. তালুকদার মোঃ ইউনুস ও এ্যাড. শেখ মোঃ টিপু সুলতান এবং প্রশাসনের পক্ষ থেকে বিভাগীয় কমিশনার মো. গাউস, ডিআইজি মোঃ হুমায়ুন কবিরসহ অন্যান্যরা শহিদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়সহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক কর্মসূচী পালিত হয়েছে। জেলার দু’বারের শ্রেষ্ঠ মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর নেতৃত্বে একুশের প্রভাতফেরীতে বরিশাল-ঢাকা মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এছাড়া সরকারি, বেসরকারি, শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচীর আয়োজন করে। এরমধ্যে শিশুদের চিত্রাঙ্কন ও ভাষার গান প্রতিযোগিতা, চারুকলার আয়োজন চলছে বর্ণ, পোস্টার ও আলপনা অঙ্কনের প্রতিযোগিতা।

সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে অশ্বিনী কুমার হলে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হবে। অপরদিকে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের আয়োজনে কেন্দ্রীয শহিদ মিনারে পাঁচ দিনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আজ সমাপনী অনুষ্ঠান।






মন্তব্য চালু নেই