মেইন ম্যেনু

বরিশালে লঞ্চ-স্টিমার মুখোমুখি সংঘর্ষে নারীসহ নিহত ৫

বরিশালের কীর্তনখোলা নদীতে যাত্রীবাহী লঞ্চ ও স্টিমারের মুখোমুখি সংঘর্ষে নারীসহ ৫ জন নিহত হয়েছেন। এসময় অন্তত আরো ১০ জন আহত হয়েছেন।

সোমবার ভোর সাড়ে ৪টার দিকে নদীর চরবাড়িয়া অংশে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

সংঘর্ষে বিআইডব্লিইটিসির যাত্রীবাহী স্টিমার পিএস মাহসুদের সামনে ও মাঝের প্যাডেলের অংশ দুমড়ে মুচড়ে গিয়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, সুরভী-৭ লঞ্চ বরিশালে যাত্রী নামিয়ে দিয়ে খালি অবস্থায় বেপরোয়া গতিতে ঢাকা যাচ্ছিল। অপরদিকে ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে আসছিল বিআইডব্লিইটিসির যাত্রীবাহী স্টিমার পিএস মাহসুদ।

ভোরে কীর্তনখোলা নদীর চরবাড়িয়া অংশ অতিক্রমকালে সুরভী-৭ লঞ্চ বিআইডব্লিইটিসির যাত্রীবাহী স্টিমার পিএস মাহসুদকে সজোরে আঘাত করে। এতে পিএস মাহসুদের কেবিন ও ডেকের ৫ যাত্রী নিহত এবং ১০ যাত্রী আহত হন। সুরভী-৭ লঞ্চের ধাক্কায় মাহসুদের সামনে ও মাঝের প্যাডেলের অংশ দুমড়ে মুচড়ে গিয়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

ঘটনাস্থলে থাকা বরিশাল নৌ-বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শফিকুল ইসলাম জানান, খবর পেয়ে নৌ-পুলিশ ও ফায়ার সাভির্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নেয়। পিএস মাহসুদ স্টিমার থেকে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিহতদের পরিচয় এখন পর্যন্ত জানা সম্ভব হয়নি। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

আহতদের মধ্যে চারজনকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরপরই ওই স্থান ত্যাগ করে সুরভী-৭ লঞ্চটি।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই