মেইন ম্যেনু

বর্ণাঢ্য আয়োজনে রুয়েটের প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজন, উৎসাহ উদ্দীপনা এবং আনন্দ ও উচ্ছাসের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার ১৩তম এই প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল ৯টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেস্টুন ও পায়রা উড়ানোর মধ্যে দিয়ে রুয়েটের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয় দিবসের দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এরপর মহান মুক্তিযুদ্ধে শাহাদৎ বরণকারী এই প্রতিষ্ঠানের ছাত্রদের কবরে ফুলের ঢালা দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

সকাল ১০টায় রুয়েট ক্যাম্পাস থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের নেতৃত্বে এই শোভাযাত্রাটি রুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সাড়ে ১০ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। আলোচনা সভা শেষে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানাআপর দলের সদস্যদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে রুয়েটের অগ্রযাত্রা ও উন্নতি কামনা করে দোয় মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

১৯৬৪ সালের ডিসেম্বরে ১২২ জন শিক্ষার্থী নিয়ে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয় নামে এ প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়েছিল। পরে ২০০৩ সালের ১ সেপ্টেম্বর মহাবিদ্যালয়টিকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) হিসেবে ঘোষণা করা হয়। বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে তিন অনুষদের অধীনে ১৪টি বিভাগে তিন হাজার শিক্ষার্র্থী অধ্যয়ন করছেন।






মন্তব্য চালু নেই