মেইন ম্যেনু

বর্ণাঢ্য আয়োজনে সাপ্তাহিক নতুনেরডাক পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সুজন দাস, চাঁদপুর প্রতিনিধি: মাদক একটি সামাজিক ব্যাধি। মাদকের ভয়াবহ ছোবলে একটি পরিবার কতটা অশান্তি ভোগ করে তা ঐ পরিবারই বলতে পারবে। মাদক যুবসমাজকে ধবংসের দিকে ঠেলে দিচ্ছে। তাই মাদকের বিরুদ্ধে প্রশাসনিক ভাবে জিরো ট্রলারেন্স নেওয়া হয়েছে। আগামি এক মাসের মধ্যে জেলার প্রতিটি উপজেলার একটি ইউনিয়ন ও পৌরসভার একটি ওয়ার্ডকে মাদক মুক্ত ঘোষনা করা হবে। যারা মাদক ব্যবসার সাথে জড়িত আছেন। আশাকরি তারা মাদক ব্যবসা থেকে এক্ষুনি নিজেদের গুটিয়ে নিয়ে সুন্দরভাবে জীবন পরিচালনা করবেন। তা না হলে আইনানুগ ব্যবস্থাসহ মাদক ব্যবসায়িদের সামাজিক ভাবে বয়কট করা হবে। রবিবার সন্ধ্যায় হাজীগঞ্জ উপজেলা থেকে প্রকাশিত সাপ্তাহিক নতুনেরডাক পত্রিকার ৩য় বর্ষে পর্দাপণ উপলক্ষে আয়োজিত র‌্যালি শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান একথা বলেন। তিনি মাদকের বিষয়ে আরো বলেন, মার্চের মধ্যেই হাজীগঞ্জ উপজেলার ১টি ইউনিয়ন ও পৌরসভার একটি ওয়ার্ডকে মাদক মুক্ত হিসেবে ঘোষণা করা হবে।

তিনি হাজীগঞ্জ বাজারে যানজট নিরসনে পৌর মেয়রের উদ্যোগকে স্বাগত জানিয়ে তার শত দিনের গৃহিত কর্মসূচিকে স্বাগত জানান।

অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, পত্রিকা হলো সমাজের দর্পণ। একটি পত্রিকাই পারে সমাজে পরিবর্তন ঘটাতে। তিনি নতুনেরডাক পত্রিকার প্রশংসা করে বলেন, পত্রিকাটি যদিও হাজীগঞ্জ থেকে প্রকাশিত হয়। আসলে এটি চাঁদপুর জেলার একটি মূখপাত্র। প্রতি বুধবারেই আমরা পত্রিকাটি মনোযোগ সহকারে পড়ে থাকি। উপজেলা থেকে এমন একটি রঙ্গিন পত্রিকা বের করা সত্যই কষ্টসাধ্য। পত্রিকা সাপ্তাহিক থেকে দৈনিকে রূপান্তরিত হবে বলে আমি বিশ্বাস করি।

বিশেষ অতিথির বক্তব্যে স্বাধীনতা পদক প্রাপ্ত বীরমুক্তিযুদ্ধা ও সাপ্তাহিক নতুনেরডাক পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী বলেন, স্বাধীনতার মাসে আমরা শপথ করি সর্বস্তরে বাংলা ভাষার প্রচলন করব। মায়ের ভাষাকে মূল্যায়ণ করব।

হাজীগঞ্জ পৌর মেয়ল মাহবুব উল আলম লিপন তার বক্তব্যে বলেন, হাজীগঞ্জ পৌরসভাকে যানজট মুক্ত করার জন্য বিশেষ কিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে। হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী ও সুধী সমাজের লোকজনের সাথে আলাপ-আলোচনা করে শিঘ্রই সেগুলো বাস্তবায়ন করবো। আরো বলেন, হাজীগঞ্জ বাজারকে যানজট মুক্ত করতে একটি ফুট ওভার ব্রীজ বা ফ্লাই ওভার নির্মানের জন্য সেতু মন্ত্রীর সাথে কথা হয়েছে। শিঘ্রই এ ব্যাপারে সিদ্ধান্ত জানাযাবে।

পত্রিকার প্রকাশক ও অনুষ্ঠানের সভাপতি রোটা. মো. আহসান হাবিব অরুন বলেন, কোন অন্যায়ের সাথে আপোষ নেই। সত্য লিখতে নতুনেরডাক কখনে পিছপা হবেনা। সত্য প্রকাশ করতে নতুনেরডাক আত্মপ্রকাশ করে। মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, দূর্ণীতির বিরুদ্ধে আমাদের পত্রিকা সব সময় স্বোচ্ছার থাকবে।

নতুনেরডাক পত্রিকার দি¦তীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার বিকেলে হাজীগঞ্জ পশ্চিম বাজার থেকে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে পত্রিকার ব্যানারের পাশা-পাশি মাদক বিরোধী ব্যানারও ছিল চোখে পড়ারমতো। ঢাক-ঢোল পিটিয়ে নেচে-গেয়ে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত সাংবাদিক ও পত্রিকার পাঠক ফোরামের সদস্যবৃন্দ তাদের আনন্দ অনুভূতি প্রকাশ করে।

বাদ মাগরিব হাজীগঞ্জ রোটারি ক্লাবে নতুনেরডাক পত্রিকার প্রকাশক ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ি সমিতির সভাপতির আহসান হাবীব অরুনের সভাপতিত্বে এবং পত্রিকার সম্পাদক মহিউদ্দিন আল আজাদের সঞ্চালনায় মিলাদ মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ও নতুনেরডাক পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি ডাঃ বদরুন নাহার চৌধুরী, পৌর মেয়র আসম মাহবুব-উল-আলম লিপন, সহকারি পুলিশ সুপার (হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া সার্কেল) আব্দুল হানিফ।

এ সময় আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জ মডেল ইউনিভার্সিটি কলেজের অধ্যক্ষ ড. আলমগীর কবির পাটওয়ারী, হাজীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলী আশ্রাফ দুলাল, হাজীগঞ্জ রোটারী ক্লাবের সভাপতি আলহাজ্ব সেলিম মিয়া, চাঁদপুর শহর কমিউনিটি পুলিশিং এর সভাপতি শেখ মুনিরুল ইসলাম বাবুল, বীর মুক্তিযোদ্ধা, সাহিত্যিক, কলামিস্ট ও ব্যাংকার মাহবুব আলম চুননু, নতুনেরডাক পত্রিকার উপদেষ্টা ও বাংলাদেশ পূজা উদযাপন কমিটির উপজেলা সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ি বাবু রুহিদাস বনিক, পত্রিকার প্রধান সম্পাদক ও ভিআইপি হাসপাতালের চেয়ারম্যান ডাঃ এম এ ইসলাম সুমন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সি মোহাম্মদ মনির।

01

আলোচনা সভায় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম (এলএলবি), হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক কামরুজ্জামান টুটুল, উপজেলা শহর যুবলীগের সদস্য শুকুর আলম শুভ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলী, উপজেলা ছাত্রদলের আহবায়ক আবু রায়হান সোহেল, সদস্য সচিব জিসান আহমেদ সিদ্দিকী, সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক খাজা সফি উল বাশার রুজমন, নির্বাহী সম্পাদক ও হাজীগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী সদস্য মনিরুজ্জামান বাবলু, দৈনিক ইলশেপাড় পত্রিকার হাজীগঞ্জ অফিস প্রধান হাছান মাহমুদ, সিনিয়র সাংবাদিক এস এম চিশতী, দৈনিক নয়াদিগন্তের হাজীগঞ্জ প্রতিনিধি ও নতুনেরডাক পত্রিকার সহ-সম্পাদক হারুন অর রশিদ, দৈনিক চাঁদপুর বার্তার অফিস প্রধান খন্দকার আরিফ, দৈনিক চাঁপুরপ্রবাহের অফিস প্রধান ও নতুনেরডাক পত্রিকার য্গ্মু বার্তা সম্পাদক জহিরুল ইসলাম জয়, দৈনিক চাঁদপুর প্রতিদিন ও দৈনিক ইত্তেফাক পত্রিকার হাজীগঞ্জ প্রতিনিধি সাখাওয়াত হোসেন শামীম, দৈনিক চাঁদপুর দিগন্তের হাজীগঞ্জ প্রতিনিধি মিসবাহ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম (এলএলবি), হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক কামরুজ্জামান টুটুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলী, উপজেলা ছাত্রদলের আহবায়ক আবু রায়হান সোহেল, সদস্য সচিব জিসান আহমেদ সিদ্দিকী’সহ পত্রিকার অন্যান্য কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ি ও সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা’র পূর্বে ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেয়া হয় এবং আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও পৌর মেয়রসহ অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়।






মন্তব্য চালু নেই