মেইন ম্যেনু

বর্ষসেরা ম্যাথুজ

শ্রীলঙ্কা ক্রিকেট দলের বর্তমান আলোচিত খেলোয়াড় অ্যাঞ্জেলো ম্যাথুজ। দেশটির টেস্ট ও ওয়ানডে ক্রিকেট দলের এখন নেতৃত্ব দিচ্ছেন তিনি।

বাইশ গজে ব্যাট ও বলে অসাধারণ পারফরম্যান্স বজায় রাখায় টানা দ্বিতীয়বার দেশটির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। সেই সঙ্গে সেরা টেস্ট ব্যাটসম্যান, ওয়ানডে ব্যাটসম্যান ও ওয়ানডে অলরাউন্ডারের পুরস্কার উঠেছে লঙ্কান অধিনায়কের হাতে।

২০১৫ সালে দুর্দান্ত পারর্ফম করেছেন ম্যাথুজ। তবে গত বছরের পারফরম্যান্সের ভিত্তিতে তার হাতে পুরস্কার ওঠে। জানুয়ারি ২০১৪ থেকে ডিসেম্বর ২০১৪ পর্যন্ত ডানহাতি এ ক্রিকেটার টেস্টে ৭৭.৩৩ গড়ে ১১৬০ রান করেন। অন্যদিকে রঙ্গিন পোশাকে ৬২.২০ গড়ে ১২৪৪ রানের পাশাপাশি ১৮টি উইকেট নিয়েছেন তিনি।

এদিকে সেরা টেস্ট বোলারের খেতাব জিতেছেন বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। তবে সেরা ওয়ানডে বোলার হয়েছেন ডানহাতি স্পিনার অজান্তা মেন্ডিস। সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান ও বোলারের পুরস্কার পেয়েছেন যথাক্রমে কুশাল পেরেরা ও নুয়ান কুলাসেকেরা।

২০১৪ সালের সেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন কুশল পেরেরা। আর পিপলস চয়েজের অ্যাওয়ার্ড জিতেছেন সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া দলটির কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।






মন্তব্য চালু নেই