মেইন ম্যেনু

বর্ষায় ছুটির দিনটি কাটাবেন যেভাবে

দেখতে দেখতে বর্ষা এসে হাজির। সকাল, দুপুর কিংবা সন্ধ্যা- শ্রাবণের বারিধারার আগমণ যেকোনো সময়। টিপটিপ বৃষ্টি আর আকাশে মেঘের আনাগোনা এই নিয়েই সময় কেটে যায়। ব্যস্ততা অবশ্য এই যান্ত্রিক সময়ের বর্ষাকে উপভোগ করতে দেয় না। তবে সপ্তাহের একটি ছুটির বৃষ্টি বন্দি দিন আপনি আপনার প্রিয় মানুষটির সাথে করে ফেলতে পারেন স্মরণীয়।

টিভি দেখুন প্রিয় মানুষটির সাথে :
ব্যস্ততার খাতিরে হয়তো সময়ই হয়ে উঠে না নিজের জন্য, আর প্রিয় মানুষটির জন্য তো খুবই কম। তাই বর্ষার এই বৃষ্টি বন্দি দিনে হাতে চায়ের পেয়ালা নিয়ে প্রিয় মানুষটির সাথে টিভি দেখে কিছুটা সময় কাটিয়ে নিন। আর সম্ভব হলে পুরো পরিবার মিলে দেখে নিতে পারেন কোনো সিনেমা। সাথে রাখতে পারেন পাকোড়া, চানাচুরসহ নানা খাবার যা সময়টাকে আরো সুন্দর করে তুলবে।

রান্না করতে পারেন :
বৃষ্টি দিনে রান্নায় এক অন্যরকম আনন্দ লুকিয়ে থাকে। আর কাজের সঙ্গী যদি হয় প্রিয় মানুষ তাহলে তো কথাই নেই। এক সাথে দুজন মিলে রান্না করতে পারেন কোনো স্পেশাল আইটেম। এছাড়া রান্না করলে সময় যেমন ভালোভাবে কেটে যায় তেমনি দুজনের মাঝে বোঝাপড়ার সম্পর্ক গড়ে ওঠে।

প্রিয় মানুষদের সাথে যোগাযোগ করুন :
আপনি যত বড় হতে থাকবেন তত আপনার ব্যস্ততা বাড়তে থাকবে। পরিবারের জন্য তেমন সময় বের করা হয়ে পড়বে কষ্টকর। তাই ছুটির দিনের এই সুন্দর সময়ে কাছের মানুষদের সাথে যোগাযোগ করুন। তাদের সাথে পুরনো দিনের কথা ভাগাভাগি করুন।

ঘুমিয়ে সময় কাটান :
ঘুমোতে কে না ভালোবাসে? আর বর্ষার এমন দিনে ঘুমিয়ে কাটাতেই পছন্দ করেন বেশিরভাগ মানুষ। সারা সপ্তাহের ক্লান্তিকে দূরে রেখে একটু আয়েশ করে ঘুমোনোর সময় এই বর্ষাকালের ছুটির দিন। তাই বর্ষার ছুটিতে ঘুমিয়ে কাটিয়ে দিতে পারেন আপনার সময়।






মন্তব্য চালু নেই