মেইন ম্যেনু

বলিউডের হলিউড যাত্রীদের প্রশংসায় শাহরুখ

এশিয়ার শীর্ষস্থানীয় ফিল্ম ইন্ডাস্ট্রিগুলোর একটি বলিউড। একশো বছরের উপরে গৌরবের সঙ্গে চলছে এই ইন্ডাস্ট্রি। বিশ্ব সিনেমার প্রায় শুরু থেকে এর পথচলা শুরু হলেও আন্তর্জাতিকভাবে খুব একটা সমৃদ্ধ নয়। নাচ, গান আর অ্যাকশনের ছকে বাধা বলিউডের ছবি। সেই গৎবাধা ছক থেকে বের হচ্ছে বলিউড। বর্তমানে যেমন আন্তর্জাতিক মানের কাজ হচ্ছে, তেমনি হলিউডের মত বিশ্ব সিনেমার অপার জগতে বলিউড থেকে যাচ্ছেন অনেক অভিনেতা-অভিনেত্রী। আর তাদের প্রশংসায় রীতিমত উচ্ছ্বসিত বলিউড বাদশা শাহরুখ খান!

বিশ্ব সিনেমাকে নেতৃত্ব দেয় হলিউড। এতো বিশাল ইন্ডাস্ট্রির কাছে সবাই চুনোপটি। তাই পৃথিবীর সব সিনে-অভিনেতা অভিনেত্রীদের চূড়ান্ত উদ্দেশ্য থাকে হলিউড! সবার ভাগ্যে সে সুযোগ ঘটে না। কিন্তু সম্প্রতি বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রী পাড়ি দিচ্ছেন হলিউডে। অন্তত সাফল্যের সঙ্গে সেখানে কাজও করতে পারছেন। সেইসব বলিউডের হলিউড যাত্রীদের প্রশংসায় বলিউডের বাদশা। বিশেষ করে সাম্প্রতিক সময়ে তার সহ-অভিনেতাদের হলিউডে যাত্রাকে তিনি বলিউডের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন।

বাদশার সহ-অভিনেতাদের মধ্যে ইরফান খানতো এখন নিয়মিত হলিউডের ছবিতে অভিনয় করছেন। আর এবার তার সঙ্গে যুক্ত হলেন অভিনেত্রী ও বান্ধবীস্থানীয় প্রিয়াঙ্কা চোপড়া এবং দীপিকা পাডুকোন।

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের হলিউড যাত্রা নিয়ে শাহরুখ বলেন, এটা সত্যিই বলিউডের জন্য অনেক বড় খবর যে হলিউডের মত বিস্তৃত একটি ইন্ডাস্ট্রি কাজ করার সৌভাগ্য অর্জন করেছেন ইরফান, দীপিকা, প্রিয়াঙ্কা এবং ওমপুরি। এরইমধ্যে তাদের কিছু কাজও আমি দেখেছি। বিশেষ করে ইরফান, প্রিয়াঙ্কা এবং দীপিকা তাদের সাম্প্রতিক সময়ের কিছু ছবিও আমাকে দেখিয়েছে। এটা সত্যিই অসাধারণ। তারা সবাই খুব ট্যালেন্ট। এটা আমি ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও বলেছি। আমাদের দেশের সবচেয়ে ভালো অভিনেতা তারাই।

উল্লেখ্য, লাইফ অব পাই, অ্যামাজিং স্পাইডার ম্যান, দ্য এক্সপোজ এবং জুরাসিক ওয়ার্ল্ড’-এর মত হলিউড সেরা সিনেমায় অভিনয় করে এরইমধ্যে খ্যাতি অর্জন করেছেন ইরফান খান। এছাড়া একাধিক সিনেমায় চুক্তিবদ্ধ তিনি। আর অন্যদিকে প্রিয়াঙ্কা চোপড়া কোয়ান্টিকো দিয়ে হলিউডে প্রবেশ করলেও বর্তমানে তিনি ব্যস্ত আছেন সুপারস্টার অভিনেতা রকের বিপরীতে ‘বেওয়াচ’ সিনেমা নিয়ে। আর হলিউডে ‘ফিউরিয়াস’ খ্যাত তারকা অভিনেতা ভিন ডিজেলের সঙ্গে ‘ট্রিপল এক্স, ক্যাজ অব রিটার্ন’ নিয়ে প্রথমবার হলিউডের যাত্রা করলেন দীপিকা।






মন্তব্য চালু নেই