মেইন ম্যেনু

বলিউড ‘৯ খান’র হিন্দু সহধর্মিনী!

জাতি-ধর্ম-বর্ণ কোনকিছুই বড় নয় ভালোবাসার কাছে। শুধু সাধারণ মানুষই নয়, তারকা হওয়া সত্ত্বেও জাত-ধর্ম ভুলে ভালোবাসার জয়গান গেছেন বলিউড অনেক সেলিব্রেটি। মুসলিম হওয়া সত্ত্বেও নিজের ধর্ম-সংস্কৃতি কোনো কিছুর তোয়াক্কা না করে অনেকেই বিয়ে করেছেন পছন্দের হিন্দু মেয়েটিকে। বলিউডের এমন বেশকিছু তারকার স্ত্রী সম্পর্কে জেনে নিন

১. শাহরুখ খান- শুধু বলিউড নয়, এর বাইরেও সাধারণ সব মানুষের কাছে একজন ভালো স্বামীর জ্বলজ্যান্ত উদাহরণ বলিউড কিং শাহরুখ খান ছোটবেলায় ভালোবেসে ফেলেছিলেন হিন্দু মেয়ে গৌরীকে। আর ধর্ম-পরিবার সবকিছুর বাধা উপেক্ষা করে অনেক চড়াই-উতরাই পার করে অবশেষে বিয়েও করেছিলেন তার পছন্দের মেয়েটিকে। বর্তমানে শাহরুখ-গৌরী দম্পতি তাদের দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে বেশ সুখেই আছেন।

২. ইরফান খান- বিল্লু, লাইফ অফ পাই ও লাঞ্চবঙ্খ্যাত অভিনেতা ইরফান খান দিল্লীতে ন্যাশনাল স্কুল অব ড্রামাতে থাকাকালীনই পরিচিত হন হিন্দু তরুনী সুতপার সাথে। আর তারপরেই আর তাদের সম্পর্ক থেমে থাকেনি কেবল পরিচয়ে। প্রায় এক যুগ পার করে দিয়েছেন ইরফান-সুতপা একে অন্যের সাথে।

৩. ফারদিন খান- পর্দায় অভিনেত্রী মুমতাজ ও অভিনেতা ফিরোজ খান জুটি বেঁধে অনেক ছবিতেই কাজ করেছেন। আর সেই সুবাদেই ফিরোজ-মুমতাজ, এই দুই পরিবারের ভেতরে গড়ে ওঠে এক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। খুব ছোটবেলাতেই বন্ধু হয় দুই পরিবারের দুই ছোট্ট সদস্য ফারদিন খান আর নাতাশা মাধবানীও। আর সেই বন্ধুত্বকেই পরিণতি দিতে একসময় বিয়ের আসরে বর-বধু সেজে দাড়িয়ে যায় এই ভিন্ন ধর্মাবলম্বী দুই পরিবারের দুই ছেলে-মেয়ে। বর্তমানে বেশ ভালোভাবেই নিজের সংসারকে চালিয়ে নিয়ে যাচ্ছেন এক সময়ের সব তরুণীর হার্টথ্রব ফারদিন তার ছোট্টবেলার ভালোবাসা নাতাশাকে নিয়ে।

৪. জায়েদ খান- ম্যায় হু না খ্যাত তারকা জায়েদ খানএর বিয়ের গল্পটাও তার কাজিন ফারদিন খান থেকে খুব একটা ব্যাতিক্রম নন। হাই স্কুলের ভালোবাসা মালাইকার বাবা-মা যখন মেয়ের জন্য ভালো কোন ছেলে খুঁজছিলেন, একমূহুর্ত দ্বিধা না করে জায়েদ তাদের সামনে গিয়ে হাজির হন আর চেয়ে নেন হিন্দু পরিবারের মেয়ে মালাইকার হাত।

৫. সোহেল খান- একটা হিন্দু মেয়েকে খুব ভালো লেগে গেল এক মুসলিম ছেলের। কিন্তু স্বাভাবিকভাবেই পরিবার থেকে এলো বাঁধা। তারপর আর কি! হিন্দী ছবির মতন ছেলে-মেয়ে দুজনেই পালিয়ে গেল বাড়ি ছেড়ে আর নিজেরাই করে নিল বিয়ে। তবে এটা কোন হিন্দী ছবির গল্প নয়। নিজের ভালোবাসাকে বাঁচাতে সত্যি ঠিক এরকমটাই করেছিলেন সালমান খানের ভাই সোহেল খান। আর তাও নিজের পরিচালিত প্রথম ছবির মুক্তির দিনেই ঘটনাটি ঘটিয়েছিলেন সোহেল আর সিমা।

৬. আরবাজ খান- ভাই সোহেল খানের মতন নিজের ভালোবাসার হাত ধরে পালাতে হয়নি আরবাজকে। শ্বশুরবারির অনুমতি পেয়েই মালাইকা অরোরার সাথে বিয়ের পিঁড়িতে বসেছিলেন আরবাজ।

৭. সাইফ আলী খান- কিছুদিন আগেই অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সাইফ আলী খান বিয়ে করেন জনপ্রিয় হিন্দু অভিনেত্রী কারিনা কাপুরকে। তবে এটা তার জন্য প্রথম কিছু নয়। এর আগেও হিন্দু আরেক অভিনেত্রীকে বিয়ে করেন সাইফ।

৮. আমির খান- নিজের প্রথম স্ত্রীকে ছেড়ে দিয়ে হিন্দু মেয়ে কিরণ রাও কে বিয়ে করেন মি: পারফেকশনিস্ট খ্যাত আমির খানও।

৯. ইমরান খান- বলিউডের নতুন খানদের মধ্যে জন্প্রিয় খান ইমরান খানও ভালোবাসার খাতিরে ধর্ম-সংস্কৃতি সবকিছুর উপরে গিয়ে বিয়ে করেন ছোটবেলার বন্ধু আভন্তিকা মালিককে। কিছুদিন আগেই এ দম্পতির ঘর আলো করে এসেছে তাদের প্রথম সন্তান।






মন্তব্য চালু নেই