মেইন ম্যেনু

বসেছিল জুয়ার আসর, সাংবাদিকের উপস্থিতি, অত:পর…

রাজধানীর সোহ্‌রাওয়ার্দী উদ্যান। বিনোদন কেন্দ্র হলেও এটা যেন জুয়ার আসরে পরিণত হয় মাঝে-মধ্যেই। অনেকের অভিযোগ, সেখানে দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীদের সামনেই চলে এ জুয়ার আসর। শুক্রবার বিকেলে সরেজমিনে এমন চিত্রই দেখা গেছে। সোহ্‌রাওয়ার্দী উদ্যানের প্রবেশমুখেই বসেছিল ৩টি জুয়ার আসর। এমন সময়ই সেখানে এ প্রতিবেদকের আগমন।

এসময় প্রতিবেদক বিষয়টি শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিককে ফোনের মাধ্যমে অবহিত করলেই পাল্টে যায় পুরো চিত্র। ওসি আবু বকর বিষয়টি জানান সেখানের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার কমান্ডার হাসিফকে।

কয়েক মিনিটের মধ্যেই আনসার কমান্ডার হাসিফ কয়েকজন আনসার সদস্য নিয়ে জুয়ার আসরস্থলে আসে। এর আগে আনসার সদস্যদেরকে আসতে দেখে তাদের সামনে দিয়েই জুয়াড়ি এবং জুয়া খেলার আয়োজনকারীরা পালিয়ে যায়।

জুয়াড়ি এবং জুয়া খেলার আয়োজনকারীরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তাদেরকে ধরতে আনসার সদস্যদের তেমন কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। পরে সেখান থেকে জুয়া খেলার একটি সরঞ্জাম উদ্ধার করে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়।

নিরাপত্তা কর্মীরা থাকতেই জুয়ার আসর বসা সম্পর্কে জানতে চাইলে আনসার কমান্ডার হাসিফ বলেন, ‘এখানে নিরাপত্তার জন্য যতজন দরকার ততজন এখানে নেই। তাই আমরা তাদেরকে দেখিনি।’

গেটের সাথেই জুয়ার আসর বসেছে আর আপনারা দেখেননি? প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আজকে শুক্রবার বিধায় তারা একটু সুযোগ পেয়েছে হয়তো।’ তবে পরবর্তীতে এমন চিত্র আর দেখা যাবেনা বলেও প্রতিবেদককে জানান তিনি।

ঘটনার পর শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ‘পরবর্তীতে আবারো এরকম কিছু হলে আমাকে জানাবেন। আমি নিজে গিয়েই তখন ব্যবস্থা নেব।’ বিডি২৪লাইভ






মন্তব্য চালু নেই