মেইন ম্যেনু

বাংলাওয়াশ থেকে বাঁচার পর যা বললেন ধোনি

বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ধোনি-ধাওয়ানের দায়িত্বশীল ব্যাটিং এবং বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭৭ রানের জয় দিয়ে মাঠ ছাড়ে ভারতীয় দল। ৩১৮ রানের টার্গেটে খেলতে নেমে ৪৭ ওভারে ২৪০ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। আর এই জয় দিয়ে ভারত বাংলাদেশের কাছে প্রথমবারের মত বাংলাওয়াশের হাত থেকে রক্ষা পায়।

বিশ্বকাপের পরে এক দুঃস্বপ্নের সিরিজ পার করার পর ধোনি বলেন, ‘আমাদের কাছে সব থেকে বড় ব্যাপার ছিল রানে ফেরা, আর আমরা তা পেরেছি। আর এই জন্য আমি আমাদের ব্যাটসম্যানদের ধন্যবাদ জানাই’।

তবে দলের বোলাররা ভালো খেলার জন্য জয় এসেছে বলে ধোনি জানান, ‘যদি আমাদের বোলাররা আরও ১০-১৫ রান বেশি দিত, তাহলে খেলার ফল অন্য রকম হতে পারত। আর দলের জেতার জন্য সবচেয়ে বড় ব্যাপার হল জুটি গড়ে তোলা। তাছাড়া পিচ ছিল একদম স্লো, যা আপনাকে আপনার লক্ষ্যে পৌছতে পিছিয়েই দিবে’।

দলের ব্যাটসম্যানদের শেষ ১০ ওভারের অর্জনের কারণেই জয় এসেছে বলে ধোনি জানান, ‘আমরা শেষ দশ ওভারে অনেক ভালো করতে পেরেছি। আর রায়না ছয় নম্বরে নেমে যেভাবে তুলে নিয়ে গেছে তা ছিল দেখার মত, আর এই কারণেই আমরা রায়নাকে ৬ নম্বরে নামিয়েছি এবং তা কাজে লেগেছে’।

তবে দলের বোলারদের আরও দায়িত্বশীল হতে বলেন এই অধিনায়ক। আর এই ব্যাপারে ক্যাপ্টেন কুল বলেন, ‘আমাদের জয়টা ভালোই ছিল, কিন্তু আমাদের পেসারদের নিয়ে একটু সিদ্ধান্ত নিতে হবে। আমরা যখন বলে অনেক পেস চাই তখন তা পাই না, আবার যখন ভালো বল হয় তখন আবার তখন দ্রুতগতির বল পাই না। আসলে আমরা দলে অনেক বেশি পেসার রেখেছি যারা আসলে দ্রুত গতিতে বল করতে পারে না’।

তবে সিরিজের দুঃখ ভুলে গিয়ে সামনের দিকে অর্থাৎ সামনের শ্রীলঙ্কা সিরিজে ভালো করার আশা প্রকাশ করেন ভারত অধিনায়ক।






মন্তব্য চালু নেই