মেইন ম্যেনু

বাংলাদেশকে ঠেকাতে ত্রিদেশীয় সিরিজ!

চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাংলাদেশকে সরাতে জিম্বাবুয়ে-পাকিস্তান সিরিজে নিজেদের অন্তর্ভুক্ত করার পায়তারা করছে ওয়েস্ট ইন্ডিজ। ভারত ও দক্ষিণ আফ্রিকা সিরিজের ছয়টি ওয়ানডের দুটি জিতলেই বাংলাদেশের খেলার কথা ছিল ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি। সেটা হয়ে যাওয়ায় পাকিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে নতুন ফাঁদ তৈরি করতে যাচ্ছে লারার দেশ। কারণ র্যাং কিংয়ে বাংলাদেশের পরে আছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তান, জিম্বাবুয়ের সঙ্গে তাদের খেলার কথা ছিল না।

আগস্টে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের দ্বিপক্ষীয় সিরিজ আয়োজনের পরিকল্পনা ছিল জিম্বাবুয়ের। অবশ্য ওই সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি। এখন এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজ যোগ হওয়ায় বিষয়টি বেশ গোলমেলেই হয়ে গেল।

কারণ, ভারতের বিপক্ষে দুটি ম্যাচ জেতায় বাংলাদেশের অবস্থান এখন সাতে। অষ্টম দল হিসেবে শুধু লড়াইয়ের কথা পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের।

সূচী অনুযায়ী, আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে পাকিস্তানের। এরপর আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে চ্যাম্পিয়নস ট্রফিতে কোয়ালিফাইয়ের ‘ডেডলাইন’ অনুযায়ী, সেপ্টেম্বর পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের কোনো ম্যাচ ছিল না। এখন হিসাবটা গোলমেলে করে দিতে পারে আলোচিত এ ত্রিদেশীয় সিরিজ।






মন্তব্য চালু নেই