মেইন ম্যেনু

বাংলাদেশকে নিয়ে এখনো ‘ভয়’ দ. আফ্রিকার

টি-টোয়েন্টি সিরিজে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। শর্ট ফরম্যাটের সিরিজের পর প্রথম ওয়ানডেতেও প্রোটিয়া গর্জনে কেঁপেছে টাইগার-দূর্গ। মূলত শেষ তিন ম্যাচে ঘরের মাটিতে প্রোটিয়াদের সামনে নাস্তানাবুদ হয়েছে স্বাগতিকরা।

স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসী দক্ষিণ আফ্রিকা। তবুও বাংলাদেশকে সমীহ করছে প্রোটিয়ারা। বাংলাদেশের সাম্প্রতিক রেকর্ড ভাবিয়ে তুলছে সফরকারীদের।

শুক্রবার প্রথম ওয়ানডে জেতার পর শনিবার মিরপুরে ঘাম ঝরিয়েছে সফরকারী দলের ক্রিকেটাররা। সকাল ১১টায় অনুশীলন শুরু করে দুপুর ১টা পর্যন্ত মিরপুরে ছিলেন তারা। জিম, ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোনটিই বাদ দেননি তারা।

কারণ একটাই, যেকোনো সময় বাংলাদেশ ঘুরে দাঁড়াতে পারে, সেই ভয় কাজ করছে প্রোটিয়া শিবিরে। শনিবার মিরপুরে অনুশীলন শেষে এমনটাই জানিয়েছেন দলটির মারকুটে ব্যাটসম্যান ডেভিড মিলার।

মিলার বলেন, ‘তারা (বাংলাদেশ) ছেড়ে কথা বলবে না। লড়াই করবে। ভারত ও পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ খুব ভালো করেছে। আগামীকাল (রোববার) তারা আমাদের ওপর চড়াও হয়ে খেলতে চাইবে। আমাদের যেকোনো পরিকল্পনা ভেস্তে দিতে চাইবে। আমরা জানি, এটা আমাদের জন্যে কঠিন চ্যালেঞ্জ এবং আশা করছি আমরা আমাদের সেরাটা দিতে পারব।’

তবে নিজেদের পারফরম্যান্সে আত্মবিশ্বাসী দক্ষিণ আফ্রিকা। নিজেদেরকে নিয়েই বেশি চিন্তা তাদের। মিলারের ভাষ্য, ‘বাংলাদেশ ভালো করছে এটা সত্যি বেশ ভালো লাগছে। তাদের কন্ডিশনে তাদের বিপক্ষে ভালো করা চ্যালেঞ্জিং। এই মূহুর্তে তারা বেশ ভালো করছে। তবে তাদের থেকেও বেশি আমরা আমাদের পারফরম্যান্স নিয়ে ভাবছি। ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং, যে বিভাগে ভালো করা দরকার সেদিকে আমরা ভালো করতে চাই। বাংলাদেশের থেকেও আমরা আমাদের দল নিয়েই বেশি মনযোগী।’






মন্তব্য চালু নেই