মেইন ম্যেনু

বাংলাদেশকে নিয়ে নতুন মওকা (ভিডিও)

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার আগেই বাংলাদেশকে উদ্দেশ্য করে নতুন মওকা ভিডিও বানিয়েছে ভারতের কিছু সমর্থক।

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। ওই ম্যাচের আগে ফটোশপ নিয়ে যেই কারিকুরি দেখা গেছে তারই পাল্টাচিত্র দেখা গেছে ভারত সমর্থকদের তৈরী করা নতুন ভিডিওতে।

বাংলাদেশি পেসার তাসকিনের কাধে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মাথা ধরা একটি ছবি কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ফটোশপের মাধ্যমে কোনো এক অতি উৎসাহী টাইগার সমর্থক নির্বোধের মতো কাজটি করেন।

সম্প্রতি আরাফাত সানী ও তাসকিন আহমেদের অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষেধাজ্ঞায় তাসকিনের হাতে ধরা ওই ফটোশপ ছবির প্রভাব রয়েছে বলে মনে করেন অনেকেই। কেননা ভারতের বিভিন্ন গণমাধ্যমে এই ছবি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হয়।

ফটোশপ নিয়ে ভারতের নতুন মওকা ভিডিওতে দেখা যায় প্রথমে পাকিস্তানের জার্সি পরিহিত একটি ছেলে বিশ্বকাপের ছবি উঠান। ভারতের জার্সি পরা একজন ফটোগ্রফার তাকে গাইড করেন। ট্রফির বিভিন্ন সাইজ নিয়ে তিনি পাকিস্তানের ছেলেটির সঙ্গে কথা বলেন। পাকিস্তানি ছেলেটি জানতে চান ফটোশপ ছবিতে আমি ওয়ার্ল্ড কাপ হাতে নিয়ে দাড়িয়ে আছি মনে হবে কিনা? জবাবে ভারতের ছেলেটি জানান সমস্যা নেই। খুবই ভালো মানের ফটোশপের কাজ হবে।

এরপর বাংলাদেশি জার্সি পরিহিত একটি ছেলে ওই ফটোশপের দোকানে প্রবেশ করেন। তিনি সেখানে বিশ্বকাপের ট্রফি দাবি করেন। তখন ভারতীয় ছেলেটি তাকে জানান সমস্যা নাই ছবি তুলে ট্রফির সঙ্গে ফটোশপ করে বসিয়ে দেওয়া হবে।

কিন্তু বাংলাদেশি ছেলেটি ফটোশপ নয়, আসল বিশ্বকাপের কথা জানান। তখন ভারতীয় ছেলেটি বাংলাদেশি ছেলেটির মুখের মাপ নেন। তারপর তার সমানে রাখা বিভিন্ন ছুরি পরখ করে দেখতে থাকেন। বাংলাদেশি ছেলেটি কারণ জিজ্ঞস করলে তাকে জানানো হয় তার মাথা কেটে ধোনির মাথা লাগিয়ে দিলেই কেবল আসল বিশ্বকাপ জেতা সম্ভব হবে। পরে বিস্মিত হয়ে বাংলাদেশি ছেলেটি ফটোশপের দোকান ত্যাগ করেন।






মন্তব্য চালু নেই