মেইন ম্যেনু

বাংলাদেশেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, আইসিসির সিদ্ধান্ত

নিরাপত্তার আজুহাত দেখিয়ে গত মাসে বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়াকে অনুসরণ করে একই সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলও। সঙ্গতকারণেই শঙ্কা দেখা দেয় আগামী বছরের শুরুতে বাংলাদেশে অনুষ্ঠেয় অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিয়ে। তবে সেই শঙ্কা কেটে গেছে। দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির সভার সিদ্ধান্ত, বাংলাদেশেই হবে ২০১৬ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আজ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইসিসির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সিদ্ধান্তটা।

জানা গেছে, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা পূর্ব নির্ধারিত বাংলাদেশ সফর বাতিল করলেও অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশে হওয়া নিয়ে কোনো বিরোধিতা করেনি।

অবশ্য দুই দিন আগেই আইসিসি সদস্য দেশগুলোর বোর্ড প্রধান নির্বাহী কর্মকর্তাদের বৈঠকে বাংলাদেশেই যুব বিশ্বকাপ হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। দুবাই থেকে এটা নিশ্চিত করে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন বলেছিলেন,‘ বাংলাদেশে নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট আইসিসি। তাই বাংলাদেশেই থাকছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ।’

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ বহাল রাখার অংশ হিসেবে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ সরকারকে এক যোগে কাজ করার পরামর্শ দিয়েছে আইসিসি। সেই নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবে আইসিসির নিরাপত্তা উপদেষ্টা বিভাগ ও বোর্ড গুলোর নিরাপত্তা উপদেষ্টারা।

আসছে ২২ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১১তম আসর। টুর্নামেন্টে বাংলাদেশসহ ১৬টি দেশ অংশ নিবে।






মন্তব্য চালু নেই