মেইন ম্যেনু

বাংলাদেশের এক পয়েন্ট কমেছে, আরো দুই পয়েন্ট হাতছাড়া

ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের প্রথম ওয়ানডেতে জয়ের একেবারে কাছাকাছি এসেও হেরে গেছে বাংলাদেশ। এই হারে পুরো দেশের ক্রিকেটপ্রেমীরা যেমনি হতাশ, তেমনি হতাশ হয়েছেন দলের খেলোয়াড়রাও। এবার আরো একটি হতাশার খবর যোগ হয়েছে, ইংল্যান্ডের সঙ্গে এই হারে বাংলাদেশের এক রেটিং পয়েন্ট কমে গেছে।

শুধু কি এক পয়েন্ট কমেছে, নিশ্চিত জয়টি না পাওয়ায় আরো দুই পয়েন্ট হাতছাড়া হয়েছে। মানে এই ম্যাচ জিতলে দুই রেটিং পয়েন্ট পেত লাল-সুবজের দল। কিন্তু হেরে যাওয়ায় উপরন্তু এই পয়েন্ট হারিয়েছে।

আইসিসির র‍্যাংকিং অনুযায়ী গতকাল শুক্রবারের এই ম্যাচে মাঠে নামার আগে বাংলাদেশের অবস্থান ছিল সপ্তম। আর রেটিং পয়েন্ট ছিল ৯৫। এখন সেই রেটিং কমে ৯৪ হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি জিতলে অবশ্য তা ৯৭ হতো।

পয়েন্ট কমলেও র‍্যাংকিংয়ে অবশ্য সাতেই আছে বাংলাদেশ।

আইসিসির বর্তমান নিয়ম অনুযায়ী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‍্যাংকিংয়ের শীর্ষ আট দল ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে। তাই র‍্যাংকিংয়ে আটের মধ্যে থাকতে হলে বাংলাদেশের পরবর্তী ম্যাচগুলোতে আরো ভালো করতে হবে।

অবশ্য বিসিবি সভাপতি নাজমুল হাসান কয়েকদিনে আগে বলেছিলেন, ‘আমি মনে করি ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে আমাদের র‍্যাংকিংয়ে আটের নিচে নামার খুব একটা সুযোগ নেই। বরং আমরা আরো ওপরে উঠতে পারি।’






মন্তব্য চালু নেই