মেইন ম্যেনু

বাংলাদেশের ছবিতে কলকাতার শতাব্দী রায়

নব্বইয়ের দশকে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং ড্যানি সিডাকের বিপরীতে পরপর দুটি চলচ্চিত্রে অভিনয় করে ঢাকাই ছবিতে অভিষেক হয়েছিল কলকাতার এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায়ের। এরপর পদ্মা-মেঘনায় অনেক জল গড়ায়। কিন্তু শতাব্দীর আর ঢাকাই ছবিতে অভিনয় করা হয়ে ওঠেনি।

প্রায় দু`দশক পর আবারো বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন শতাব্দী রায়। তাকে দেখা যাবে নির্মাতা ইফতেখার চৌধুরী পরিচালিত ‘বিজলী’ ছবিতে।

পরিচালক ইফতেখার শতাব্দীর অভিনয় করার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শতাব্দী রায় একসময় তুমুল জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। মাঝে কিছুটা সময় অভিনয়ে নিয়মিত না হলেও কালেভাদ্র তাকে ওপারের বিভিন্ন ছবিতে দেখা যায়। তাছাড়া তিনি তৃণমূল কংগ্রেসের একজন সদস্য। আমার মনে হয় তারমতো একজন সিনিয়র অভিনেত্রীর জনপ্রিয়তা আজও ভাটা পড়েনি। সেজন্য তাকে বিজলী ছবিতে অভিনয় করার জন্য নিয়েছি।

ইফতেখার আরো বলেন, ‘বিজলী ছবিতে শতাব্দী রায়কে একজন বিজ্ঞানীর চরিত্রে দেখা যাবে। সেখানে তার নাম ড. জেরিন। সাইন্স ফিকশন ঘরানার এ ছবিতে তাকে বেশ মানাবে বলে আমি বিশ্বাস করি।’

জানা গেছে, চলতি মাসের শেষের দিকে বিজলী ছবিটির শুটিং শুরু হচ্ছে। ইফতেখার চৌধুরীর নিজের লেখা গল্পে নির্মিত এই ছবিটি প্রযোজনার পাশাপাশি সুপার ওম্যানের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ববিকে। এখানে তার নায়ক রণবীর।






মন্তব্য চালু নেই