মেইন ম্যেনু

বাংলাদেশের নারী পুলিশদের প্রশংসায় জাতিসংঘ

লাদেশের নারী পুলিশদের প্রশংসা করলেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন। এদেশের নারী পুলিশদের অন্যদের জন্য দৃষ্টান্ত বলেও উল্লেখ করেন তিনি।

বুধবার জাতিসংঘ সদর দফতরে বাংলাদেশ মহিলা পুলিশের সাফল্য নিয়ে নির্মিত ‘এ জার্নি অব এ থাউজ্যান্ড মাইলস: পিসকিপার’ নামে একটি তথ্যচিত্র প্রদর্শনীতে বানকি মুন এ কথা বলেন।

তিনি বলেন, ‘তারা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন, যা অন্যদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। এর মধ্য দিয়ে শান্তিরক্ষায় লিঙ্গ সমতা আনতেও বাংলাদেশ পথপ্রদর্শক হিসেবে কাজ করছে।’

বাংলাদেশে পুলিশের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়, হাইতির যুদ্ধবিধ্বস্ত এলাকায় নানা প্রতিকূল পরিবেশে মানুষের জন্য শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে বাংলাদেশ পুলিশের একটি টিম। পাঁচজন নারী পুলিশ সাহসী ভূমিকা নিয়ে দাঁড়িয়েছেন বিক্ষুব্ধ জনতার সামনে। শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করেছেন তারা। তাদের সাহসী ভূমিকা ও পেশাদারিত্বের অভিজ্ঞতা আলোকিত হয়েছে ওই ডকুমেন্টারিতে।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক এক প্রতিক্রিয়ায় বলেছেন,‘পুলিশের পেশাদারিত্ব, সক্ষমতা শুধু দেশেই নয়-আন্তর্জাতিক অঙ্গনেও প্রমাণিত সত্য। বিশ্বের ১৭টি দেশে পুরুষ সদস্যগণ যে কৃতিত্ব দেখিয়েছে-তার সঙ্গে যুক্ত হলো আমাদের নারী সদস্যদের কৃতিত্ব। জাতিসংঘ মহাসচিব যে কৃতিত্বের প্রশংসা করেছেন-সেটা এদেশের সকল পুরুষ ও নারী পুলিশের পেশাদারীত্বকে আরও উজ্জীবিত করবে।’



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই