মেইন ম্যেনু

বাংলাদেশের ভারত সফর অনিশ্চিত

এ বছরের আগস্টেই বাংলাদেশের সঙ্গে একটি টেস্ট খেলতে সম্মতি জানিয়েছি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঠিক এমনটাই জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা। কিন্তু এবার উল্টো পথে হাটা শুরু করলো ভারত। বিভিন্ন অজুহাত দেখিয়ে এ বছর সেই টেস্ট ম্যাচটি খেলতে চাইছেনা তারা।

জুনেই জিম্বাবুয়ের মাটিতে একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলবে ভারত। তারপরেই উড়ে যাবে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে চারটি টেস্ট খেলে আসার পর আবার ঘরের মাঠে অক্টোবরেই কিউইদের বিপক্ষে রয়েছে সিরিজ। ইতোমধ্যে ইংল্যান্ডের সঙ্গে ৫ টেস্টের সিরিজিও চূড়ান্ত করে ফেলেছে দলটি। কিন্তু বাংলাদেশের সঙ্গে এক টেস্ট খেলার বিষয়টির কোন সুরাহা করতে পারেনি বিসিসিআই।

ভারতের এসব টালবাহানা সত্ত্বেও তাদের বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী বাংলাদেশ। তবে এ বছর না হলেও আগামী বছরের শুরুতে ভারত যাবে বাংলাদেশ। ভারতীয় শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকায় দেয়া এক সাক্ষাৎকারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বললেন, ‘এ বছরের বাকি সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ভারত ব্যস্ত হয়ে পড়ছে। নির্দিষ্ট সময় বের করতে পারা কঠিন বলে মনে করছে বিসিসিআই। আমাদের জন্য কিভাবে সময় বের করা যায়, তা নিয়ে কাজ করছে বলে জানিয়েছে বিসিসিআই। সফরের জন্য মাস নয়, নির্দিষ্ট করে দিন উল্লেখ করতে ভারতীয় বোর্ডের কাছে দাবি জানিয়েছি আমরা। কিন্তু এখনও পর্যন্ত এ ব্যাপারে নিশ্চিত করে কোনও কিছু জানায়নি বিসিসিআই।’

আইসিসির এফটিপি অনুযায়ী ২০১৭ সালের ফেব্রুয়ারির প্রথম দিকে ভারতের কোন সিরিজ নেই। এই সময়টা ছাড়া ২০১৮ সাল পর্যন্ত এফটিপির বাইরে ভারতের কোন ফাঁকা সময় নেই। ৭-৮ দিনের একটি ফাঁকা সময় পেলেই সেখানে গিয়ে খেলে আসা সম্ভব বলে মনে করেন নিজামউদ্দিন।

‘সাত-আট দিনের একটা ফাঁকা সময় পেলে তাতেই একটা টেস্ট খেলে দেশে ফিরে আসা সম্ভব। এ বছর না হোক এই ক্রিকেট মৌসুমে তা বের করতে পারবে বিসিসিআই, এমনটাই আশা করছি আমরা।’



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই