মেইন ম্যেনু

‘বাংলাদেশের মানুষই মাহমুদুর রহমানকে মুক্ত করবে’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মাহমুদুর রহমান আমাদের নষ্ট সমাজের অন্যরকম মানুষ। যখন একটা মামলায় জামিন পান তখন তার বিরুদ্ধে অন্য একটি মামলা দাড় করানো হয়। বাংলাদেশের মানুষই মুক্ত করে আনবে।

আমি ৭ মাস মাহমুদুর রহমানের সাথে কাশিমপুর কারাগারে ছিলাম। তিনি কারাগারে কাতর হননি। কখনই আশা হারাননি, নতি স্বীকার করেন নি। তিনি হাল ছেড়ে দেননি।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে ‘আমার দেশ বন্ধ ও সম্পাদক মাহমুদুর রহমানের কারাবন্দিত্বের ৩ বছর’ শীর্ষক এক আলোচনা সভায় বিএনপির সদ্য মনোনীত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘এ মানুষটি (মাহমুদুর রহমান) আমাদের নষ্ট সমাজের অন্যরকম মানুষ। তার যে আদর্শ এবং চিন্তা সেগুলোকে তিনি পত্রিকায় ফুটিয়ে তুলেছেন। এ কারণেই তিনি সাজা ভোগ করছেন।’

তিনি বলেন, ‘আমাদের কথা বলতে দেয়া হয়না। আমাদের মিটিং বন্ধ করে দেয়া হয়। এতেও আমি হতাশ নই, কারণ এ দুঃশাসনের শেষ একদিন হবেই।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিস্থাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুব উল্লাহ, এ ফ ম ইউসুফ হায়দার, পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডাঃ এ জেড জাহিদ হাসান প্রমুখ।






মন্তব্য চালু নেই