মেইন ম্যেনু

বাংলাদেশের রাজনীতি বিষাক্ত

বাংলাদেশের রাজনীতিকে বিষাক্ত উল্লেখ করে বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভি.সি ড.এমাজউদ্দীন আহমেদ বলেছেন, এই বিষাক্ত রাজনীতির স্পর্শ লেগে রাজনীতি অর্থনীতি সর্বপরি দেশের সামাজিক প্রতিষ্ঠানগুলোও বিষাক্ত হয়ে পড়েছে।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত‘ সারা দেশে অব্যাহত নৃসংশ নিষ্ঠুর বর্বরোচিত নারী ও শিশু নির্যাতন প্রতিবাদ’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,যতক্ষন পর্যন্ত টকশিক রাজনীতি সমাজ থেকে দূর করা সম্ভব না হবে ততক্ষন পর্যরন্ত দেশ এগিয়ে যাওয়া সম্ভব না। সমাজ থেকে আগে রাজনীতির দূর্বিত্তায়ন দূর করতে হবে। নারী পুরুষ সবাই মিলে বাস যোগ্য পরিবেশ সৃষ্টি করতে হবে।

এমাজউদ্দীন আহমেদ বলেন, বর্তমানে বাংলাদেশে নারী ও শিশুর অধিকার এতো নিম্ম পর্যায়ে চলে গেছে যে মায়ের গর্ভের শিশু পর্যন্ত রেহাই পাচ্ছে না। তাদের অধিকার রক্ষার জন্য যাদেরকে দায়িত্ব দেয়া হচ্ছে তাদের আচরন গ্রহনযোগ্য নয়, এবং তাদের বিচারের জন্য যাদের দায়িত্ব দেয়া হচ্ছে তাদের আচরন ও সঠিক নয়। তিনি আরো বলেন,সীমাহিন ত্যাগ তিতীক্ষার মাধ্যমে যে রাষ্ট্রের জন্ম হয়েছে। সেই রাষ্ট্রে নারী ও শিশু নির্যাতন মেনে নেয়া যায় না।

আয়োজক সংগঠনের সভাপতি নূরী আরা সাফার সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ,সংগঠনের সাধারণ সম্পাদিকা শিরীন সুলতানা প্রমুখ।






মন্তব্য চালু নেই