মেইন ম্যেনু

‘বাংলাদেশের সৌভাগ্য মুস্তাফিজকে পেয়েছে’

একজন ভালো মানের পেসারের জন্য কতশত কোটি টাকাই না ব্যায় করছে ভারত। ১২০ কোটিরও বেশি মানুষের বসবাস পুরো ভারতে। যেখান থেকে একজন ভালো মানের পেসার উঠে আসছে না। সেখানে বাংলাদেশ যেন না চাইতেই পেয়ে গেলো বিশ্বমানের একজন পেসারকে। যে কি না, এখনই জানান দিচ্ছেন কিংবদন্তি হওয়ার সব গুণ তার মাঝে বিদ্যমান।

শুধুমাত্র জাতীয় দলের হয়ে নয়, মুস্তাফিজ এখন আলো ছড়াচ্ছেন আইপিএলেও। সানরাইজার্স হায়দারাবাদের হয়ে নিয়মিত একাদশের সদস্য তিনি। প্রতিপক্ষের ব্যাটসম্যানদের সামনে মূর্তিমান আতঙ্ক। তার কাছ থেকে রান নেয়া যেন এখন ব্যাটসম্যানদের কাছে রীতিমত এক গবেষণার বিষয়।

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষেই আজ প্রমাণ দিয়েছেন, কেন তিনি এতটা আলোচিত, কেন তিনি সেরা। ৪ দিলেন মাত্র ৯ রান। তাও একটি মেডেন। প্রথম তিন ওভারে তিনি দিয়েছেন মাত্র ৩ রান। শেষ ওভারে ৬ রান। উইকেট দুটি। বোলিং ফিগার ৪-১-৯-২।

এমন একজন বোলারকে পেলে তো ভর্তে যাবেন যেকোনো অধিনায়কই। ডেভিড ওয়ার্নার তাই মুস্তাফিজের গুণমুগ্ধ না হয়ে পারেন না। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে বোলিং শেষে ড্রেসিংরূমে যাওয়ার সময় নিজে পেছনে সরে এসে মুস্তাফিজকে এগিয়ে দিলেন তিনি সামনে। এরপর আবার সামনে গিয়ে মুস্তাফিজের দিকে মুখ করে তার উদ্দেশ্যে হাততালি দিয়েছেন, অভিবাদন জানিয়েছেন।

ম্যাচ শেষেও পুরস্কার বিতরণী মঞ্চে গিয়ে মুস্তাফিজের উচ্ছ্বসিত প্রসংশা করেছেন ডেভিড ওয়ার্নার। তিনি বলেন, ‘মুস্তাফিজ আসলে বিরল এক প্রতিভা। তাকে পেয়ে আমরা মুগ্ধ। অসাধারণ বোলিং করেছে সে আজ। আমার মনে হয়, তার মতো বোলার পেয়ে সৌভাগ্যবান বাংলাদেশ। আমার মনে হয়, তার কাছ থেকে সর্বোচ্চ পেতে হলে বাংলাদেশের উচিৎ হবে তার যত্ন নেয়া।’






মন্তব্য চালু নেই