মেইন ম্যেনু

বাংলাদেশের স্বার্থের কথা কখনো ভাবেনি ভারত : এমাজউদ্দীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমেদ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদির বাংলাদেশ সফর নিয়ে অনেকে মনে করছে দেশের অনেক সমস্য সমাধান হবে কিন্তু আমি মনে করি ভারত আজীবন নিজেদের স্বার্থ নিয়ে কাজ করছে। বাংলাদেশের স্বার্থের কথা তারা ভাবেনি।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে সুবজ বাংলা আয়োজিত‘ সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

এমাজউদ্দীন বলেন, তিতাস নদী যা খনন করা হয়েছে তা ভারতের স্বার্থে, আমাদের স্বার্থে নয়। এরই মধ্যে ভারতের পক্ষে থেকে জানিয়ে দেয়া হয়েছে তিস্তা পানি চুক্তি সম্পর্কে কোন আলোচনা করা হবে না।

তিনি বলেন, মোদি বা যে সরকার আমাদের দেশে আসুক আমাদের লক্ষ্য রাখতে হবে দেশের স্বার্থে তাদের থেকে আমারা কতটা সুবিধা পাচ্ছি।

সাংবিধান প্রণেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, সংবিধানে জণগণের শুধু ৫ বছর পর পর ভোট প্রদানের ক্ষমতা না দিয়ে, সংবিধানে তাদের সঠিক অধিকার নিশ্চিত করুন।

বর্তমান প্রধানমন্ত্রী কথায় কথায় জঙ্গীবাদের কথা বলেন, উল্লেখ করে তিনি বলেন, ভারতের মত আমাদের দেশে এত সাম্প্রদায়িক সংঘাত হয় না। শেখ হাসিনার এসব কথায় মূল উদ্দেশ্য বিশ্ববাসীর কাছে বাংলাদেশে জঙ্গীরাষ্ট্রে পরিণত করা।

সবুজ বাংলা২৪.কম এর সম্পাদক আব্দুল্লাহ হিল মাছুদ এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, কবি আল মাহমুদ, নয়াদিগান্তের সম্পাদক আলমগীর মহিউদ্দীন, অধ্যাপক খোন্দকার গোলাম মোত্তজা প্রমুখ।






মন্তব্য চালু নেই