মেইন ম্যেনু

বাংলাদেশে আরো হামলার হুমকি আইএসের (ভিডিও)

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনার পর এক ভিডিওবার্তায় বাংলাদেশে আরো সন্ত্রাসী হামলা চালানোর ঘোষণা দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। বুধবার আইএসের সংবাদমাধ্যম আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে সাইট ইন্টেলিজেন্স এ তথ্য জানিয়েছে।

সিরিয়ার রাকায় আইএসের হয়ে যুদ্ধরত বাংলাদেশিরা এ হুমকি দিয়েছে। এই প্রথম কোনো ভিডিওবার্তায় বাংলাদেশে সরাসরি হামলার হুমকি দিল আইএস।

গত শুক্রবার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। তারা ১৭ বিদেশিসহ ২০ জিম্মিকে হত্যা করে। এ ঘটনার দায় স্বীকার করেছে আইএস।

পাঁচ মিনিট ৫০ সেকেন্ডের ওই ভিডিওতে হুমকিদাতা তিন তরুণ নিজেদের বাংলাদেশি বলে পরিচয় দেন। বাংলা ও ইংরেজিতে দেওয়া বক্তব্যে তারা বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থার নিন্দা জানান।

এদের মধ্যে একজন বলেন, ‘আমি খ্রিষ্টান, ইহুদি ও ক্রুসেডার ও তাদের মিত্রদের বার্তা দিচ্ছি, আমাদের নেতা শায়খ আদনানি যখন তোমাদের বিরুদ্ধে যুদ্ধের আদেশ দেবেন, তখন আমরা তোমাদের বিরুদ্ধে যুদ্ধে নামব। পরিণামে হয় আমরা বিজয় অর্জন করব অথবা শহীদ হব। আমাদের হারানোর কিছুই নেই। এটা এমন যুদ্ধ, যেখানে তোমরা কখনোই জয়লাভ করতে পারবে না।’

গুলশানের হামলার কথা উল্লেখ করে ওই জঙ্গি বলেন, ‘বাংলাদেশে গতকাল (ভিডিওটি গুলশানে হামলার পরদিন তৈরি করা হয়েছিল বোঝা যাচ্ছে) তোমরা যা দেখেছ, সেটা ছিল একটা ঝলক মাত্র। তোমরা পরাজিত ও আমরা জয়ী হওয়ার আগ পর্যন্ত এবং বিশ্বব্যাপী শরিয়াহ আইন প্রতিষ্ঠা হওয়ার আগ পর্যন্ত এটা বারবার ঘটতেই থাকবে। তোমরা এটা কখনোই থামাতে পারবে না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন






মন্তব্য চালু নেই