মেইন ম্যেনু

বাংলাদেশে এই প্রথমবারের মতো গিটারের জাদুকর ঢাকায় আসছেন

বাংলাদেশে এই প্রথমবারের মতো আসছেন গিটারের জাদুকর খ্যাত গাথ্রি গোভান। “গাথ্রি ইন ঢাকা” কনসার্টটি আগামী ২৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার, কৃষিবিদ ইনস্টিটিউট, খামারবাড়ীতে অনুষ্ঠিত হবে। দ্য রক প্রজেক্ট বাংলাদেশের কারিগরি সহায়তায় লিমিটলেস এন্টারটেইনমেন্ট লিমিটেডের প্রযোজনায় কনসার্টটি আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। এই কনসার্টে গাথ্রি গোভানের সঙ্গে ড্রামসে গিনো ব্যাঙ্কস এবং বেজ গিটারে মোহিনী দে অংশ নেবেন। এ ছাড়া কনসার্টে আরো পারফর্ম করবেন আর্টসেলের এরশাদ জামান, এক্স ফ্যাক্টরের ইকবাল আসিফ জুয়েল, পাওয়ারসার্জের সামির হাফিজ, একলিপ্সের ওয়াসিয়ুন খান ও কোয়ন্টা।

এই কনসার্ট ছাড়াও গাথ্রি গোভানের কাছে থেকে সরাসরি গিটার শেখার বিশেষ সুযোগও রয়েছে। কনসার্টের পরের দিন অর্থাৎ ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ গিটার সেশন “এক্সক্লুসিভ গিটার ক্লিনিক বাই গাথ্রি গোভান” গুলশান শুটিং ক্লাবে আয়োজন করা হয়েছে। এই সেশনে আগ্রহীরা অংশগ্রহণ করতে পারবেন।

মাত্র তিন বছর বয়সেই গিটারে হাতেখড়ি নেন গাথ্রি গোভান। সেই থেকে পথচলা। এখন তা রূপলাভ করেছে এক মহীরূহে। এরইমধ্যে ওয়ার্ল্ড ট্যুরে অস্কারজয়ী সুরকার হ্যান্স জিমার এবং গ্র্যামি অ্যাওয়ার্ডে মনোনয়নপ্রাপ্ত সুরকার স্টিভেন উইলসনের সঙ্গে একই মঞ্চে পারফর্ম করেছেন। বেশ কয়েকটি সম্মাননা নিজের ঝুলিতে নিয়েছেন গাথ্রি। এর মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে ১৯৯৩ সালে গিটার নিয়ে যুক্তরাজ্যে শীর্ষ ম্যাগাজিনের আয়োজিত এক প্রতিযোগিতায় “গিটারিস্ট অব দ্য ইয়ার”, ২০০৮ সালে যুক্তরাষ্ট্রে শীর্ষ ম্যাগাজিনের “বেস্ট নিউ ট্যালেন্ট” ও ২০১২ সালে “হল অব ফেইম” অ্যাওয়ার্ড, আল্টিমেট গিটার কর্তৃক “নাম্বার ওয়ান গিটারিস্ট”। মূলত ফিউশন ঘরানার ব্লু এবং রক সঙ্গীতের গিটারিস্ট হিসেবে নিজেকে পরিচয় দিতে পছন্দ করেন গাথ্রি।

গাথ্রির মতো বেস গিটারিস্ট মোহিনী মাত্র তিন বছর বয়স থেকে গিটার হাতে তুলে নিয়েছিলেন। তিনি ইতিমধ্যে অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমানের মিউজিক টিমের একজন বেস গিটারিস্ট। এ ছাড়া অনেক বিখ্যাত সুরকার ও সংগীত পরিচালকের সঙ্গে কাজ করেছেন মোহিনী।

আট বছর বয়সে ড্রামের স্টিক হাতে নিয়ে স্বপ্ন দেখা শুরু গিনো ব্যাঙ্কসের। স্বপ্ন নিয়ে এত দূর পথ পাড়িও দিয়েছেন তিনি। শুরুটা হয়েছে বাবা লুইজ ব্যাঙ্কসের হাতে ধরে। এরপর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়া, শংকর-এহসান-লয় এবং ভারতীয় উপমহাদেশের বিখ্যাত সংগীত পরিচালকদের সঙ্গে কাজ করেছেন তিনি।

কনসার্টে অংশ নেওয়ার জন্য ওয়েবসাইটঃ https://enterlimitless.com/ এবং ফেসবুক পেজ : The Rock Project Dhaka-এর মাধ্যমে অনলাইন এবং ক্যাশপয়েন্টের মাধ্যমে টিকেট কেনা যাবে। অনলাইনে রেজিস্ট্রেশন করার পর বিকাশ, মাস্টার কার্ড, ভিসা কার্ড, আইএফআইসি মোবাইল ব্যাংকিং, এম ক্যাশ, ইন্টারনেট ব্যাংকিং এমটিবি এবং ব্যাংক এশিয়ার মাধ্যমে পেমেন্ট করা সম্ভব। এ ছাড়া ক্যাশপয়েন্ট বনানী ভেলোসিটি, ধানমণ্ডি ম্যাডসেফ এবং উত্তরার রাইস অ্যান্ড নুডলস রেস্টুরেন্টে টিকেটের অর্থ প্রদান করা যাবে।






মন্তব্য চালু নেই