মেইন ম্যেনু

বাংলাদেশে ঢুকে বিএসএফের গুলি, নিহত ১, আহত ৪

জয়পুরহাট সীমান্তে বাংলাদেশের ভেতরে ঢুকে নির্বিচারে গুলি চালিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। এতে সায়েম (৩৬) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।বিএসএফ’র গুলিতে আরও চারজন আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে সদর উপজেলার ধলাহার ইউনিয়নের ভুটিয়াপাড়া সীমান্তের পশ্চিম রামকৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-রামকৃষ্ণপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আবু জাফর বিদ্যুৎ (২৯), আব্দুল খালেকুলের ছেলে ফারুক (২৬) আদিবাসী কৃষ্ট মার্ডির দুই ছেলে পরিমল মার্ডি (৩৬) ও নির্মল মার্ডি (২৯)।

ধলাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক ও আহতরা জানান, শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে পশ্চিম রামকৃষ্ণপুর গ্রামে সীমান্ত ঘেঁষা একটি পুকুরে পরিমল মার্ডি ও নির্মল মার্ডি মাছ ধরতে যায়। মাছ ধরাকে কেন্দ্র করে বিএসএফ সদস্যরা তাদেরকে ধাওয়া করে।

এ সময় গ্রামবাসীরা প্রতিবাদ করলে প্রায় ৩০/৩৫জন বিএসএফ সদস্য সংঘবদ্ধ হয়ে বাংলাদেশ ভূখণ্ডের অন্তত ৪০০ গজ ভেতরে ঢুকে এলোপাথাড়ি গুলি ছোঁড়ে। বিএসএফ’র গুলিতে পরিমল মার্ডি, নির্মল মার্ডি, ফারুক, বিদ্যুৎ ও সায়েম গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে সায়েমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তার মৃত্যু হয়।

জয়পুরহাটের ৩ বর্ডার গার্ড ব্যাটারিয়ান-বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আব্দুর রাজ্জাক তরফদার জানান, বিএসএফ’র সদস্যরা বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে গুলি বর্ষণ করেছে। এ ঘটনায় পাঁচ বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন।






মন্তব্য চালু নেই