মেইন ম্যেনু

বাংলাদেশ এখন অগ্রসরমান : সুইস রাষ্ট্রদূত

রাজশাহী : রাজশাহীর তাহেরপুর পৌরসভা পরিদর্শন করেছেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত এইচই কিস্টিয়ান মার্টিন ফোস।

শনিবার দুপুরে তিনি পৌরসভায় জনপ্রতিনিধি ও স্থানীয় নাগরিকদের সঙ্গে মতবিনিময় করেন।

জনপ্রতিনিধিদের জবাবদিহিতা থাকতে হবে উল্লেখ করে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ অগ্রসরমান। দেশের উন্নয়ন নিজেদের মেধার সর্বোচ্চ ব্যবহার করতে হবে। আমরা আপনাদের পাশে আছি।

এ সময় পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকা- প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ। একই সঙ্গে পৌরসভা এলাকার বিভিন্ন সমস্যাও তুলে ধরেন নাগরিকরা।

তিনি বলেন, পৌরসভার একটি কক্ষ থেকেই নাগরিক সুবিধা গ্রহণের (ওয়ান স্টপ সার্ভিস সেন্টার) কার্যক্রম বড় আকারে করা সম্ভব। সেদিকে আরো নজর দিতে মেয়রের প্রতি আহ্বান জানিয়ে পৌরসভার উন্নয়ন কর্মকা-ের প্রশংসা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জার্মানির জিআইজেডের কান্ট্রি ডিরেক্টর টোবিওস বেকার, সুইজারল্যান্ড ডেভেলপমেন্ট করপোরেশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার সাবিনা ইয়াসমিন, জিআইজেডের টিম লিডার হামিদুল ইসলাম চৌধুরী, পৌরসভার সচিব সিরাজুম মুনীর, প্রধান প্রকৌশলী আশরাফ উদ্দীন, সহকারী প্রকৌশলী জাহেদুল হক জাহিদ, তাহেরপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন, প্রভাষক সত্যজিৎ রায় তোতা, ডা. ইয়াছিন আলী প্রমুখ।

এর আগে রাষ্ট্রদূত জার্মান সহযোগী সংস্থার (জিআইজেড) সহযোগিতায় (ইইউজি) প্রকল্পের আওতায় পৌরসভার ওয়ান স্টপ সার্ভিস সেন্টার (ওএসএসসি), স্কিল ডেভেলপমেন্ট একটি ই-লার্নিং সেন্টার, গরিব ও দুঃস্থ নারীদের বিনামূল্যে বিভিন্ন আয়বর্ধনমূলক কাজের প্রশিক্ষণ কেন্দ্র, বাঁশ ও বেতের সামগ্রীর স্টল পরিদর্শন করেন।






মন্তব্য চালু নেই