মেইন ম্যেনু

বাংলাদেশ থেকে ভারতে পালাতে গিয়ে আটক ১৩

বাংলাদেশ থেকে পালিয়ে ভারতে আশ্রয় নিতে সীমান্ত পার হওয়ার সময় বিএসএফের হাতে আটক হয়েছেন বাংলাদেশের ১২ জন হিন্দু এবং ১ জন মুসলমান নাগরিক। এরা এখন বাঘমারায় অবস্থান করছেন। আটক ১৩ জনই বাংলাদেশের নেত্রকোণা জেলার আনন্দপুর গ্রামের বাসিন্দা।

যাদের আটক করা হয়েছে তারা হলেন অঞ্চন সরকার (৪৫), সবিতা সরকার (৩৫), সুজিত (৭), গোপাল ভৌমিক (৩০), শেফালি ভৌমিক (২৫), পুজান ভৌমিক (১০), আথির দাস (৪০), নিয়জি দাস (৬৩), বিন্দু লাল (৪৫), নিরঞ্জন মণ্ডল (৩৮), দুলাল সরকার (২০), আকাশ সরকার (১৪) এবং ইসলাম ধর্মাবলম্বী সাহাবুদ্দিন সরকার (১৪)।

আটক করার পর তারা দাবী করছেন, বাংলাদেশে সম্প্রতি সংখ্যালঘুদের ওপর হামলা এবং হত্যার ঘটনায় ভয় আর আতঙ্কে প্রাণ রক্ষার করতেই তারা নিরাপদ আশ্রয়ের সন্ধানে ভারতে আসতে বাধ্য হয়েছেন। তারা মেঘালয়ের ভারত-বাংলাদেশ সীমান্ত পার হয়ে দক্ষিণ শালমারা-মানকাচর এবং ধুবড়ি হয়ে পশ্চিমবঙ্গের কোচবিহারে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। কোচবিহারে আত্মীয়ের বাড়িতে কিছুদিন আশ্রয় নেওয়ার কথা ছিল তাদের।

আটক ওই ১৩ জনকে দেশে ফেরত পাঠানো হবে নাকি অন্য কোনো আইনি ব্যবস্থা নেয়া হবে সে সম্পর্কে বিএসএফের তরফ থেকে কোনো কিছু জানানো হয়নি।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই