মেইন ম্যেনু

বাংলাদেশ দলের ক্রিকেটারদের কার কত বেতন?

জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের একটি চুক্তি প্রতি মৌসুমে হয়। এবার চুক্তির আগে মুশফিক-সাকিবদের চাওয়া ছিল যাতে বেতন বাড়ানো হয়। তাদের সেই চাওয়ার প্রতি সম্মান দেখিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারা আগে যা বেতন পেত তার দেড়গুণ বৃদ্ধি করা হয়েছে নতুন চুক্তিতে। শুধু বেতন নয়, ক্রিকেটারদের ম্যাচ ফিও বাড়িয়েছে বোর্ড। ক্রিকেটারদের নতুন বেতনকাঠামো চলতি বছরের জানুয়ারি থেকে কার্যকর করা হয়েছে।

মঙ্গলবার এক ই-মেইল বার্তায় ক্রিকেটারদের বেতনের কাঠামোর তালিকা পাঠিয়েছে বিসিবি। তাদের সেই তালিকা অনুযায়ী চলুন দেখে নেওয়া যাক মুশফিক, সাকিব, মাশরাফি ও তামিমদের কার কত বেতন।

চুক্তি অনুযায়ী ‘এ+’ ক্যাটাগরির খেলোয়াড়রা ৪ লাখ, ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়রা ৩ লাখ, ‘বি’ ক্যাটাগরি ২ লাখ, ‘সি’ ক্যাটাগরি দেড় লাখ ও ‘ডি’ ক্যাটাগরির খেলোয়াড়রা ১ লাখ টাকা করে প্রতি মাসে বেতন পাবেন।

সে অনুযায়ী ‘এ+’ ক্যাটাগরির মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাশারফি বিন মুর্তজা ও তামিম ইকবাল ৪ লাখ টাকা করে বেতন পাবেন। তার সঙ্গে তিন সংস্করণের তিন অধিনায়ক মুশফিক, সাকিব ও মাশরাফি ২০ হাজার টাকা করে ইনসেনটিভ পাবেন। টেস্টের সহ-অধিনায়ক তামিম ইনসেনটিভ পাবেন ১০ হাজার টাকা। সেক্ষেত্রে মুশফিক, সাকিব ও মাশরাফির মাসিক বেতন হয়েছে মাসে ৪ লাখ ২০ হাজার টাকা। আর তামিমের ৪ লাখ ১০ হাজার টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা একমাত্র খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ পাবেন ৩ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকার প্রত্যেকে পাবেন ২ লাখ টাকা করে।

‘সি’ ক্যাটাগরিতে থাকা রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মোসাদ্দেক হোসেন সৈকতরা পাবেন ১ লাখ ৫০ হাজার টাকা করে। আর ‘ডি’ ক্যাটাগরিতে থাকা তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি ও মেহেদী হাসান মিরাজরা প্রত্যেকে পাবেন মাসিক ১ লাখ টাকা করে।






মন্তব্য চালু নেই