মেইন ম্যেনু

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন

মুস্তাফিজুর রহমান ইনজুরির কারণে আগে থেকেই নেই। সুতরাং, তার পরিবর্তে যে তামিম ইকবাল একাদশে ফিরছেন এটা জানা ছিলই। তবে বাংলাদেশ দলে আরও একটি পরিবর্তনের জ্বল্পনা চলছিল। বলা হচ্ছিল মোহাম্মদ মিঠুনের পরিবর্তে মাঠে নামতে পারেন অলরাউন্ডার নাসির হোসেন। কিন্তু দেখা যাচ্ছে, মিঠুন ঠিকই দলে রয়েছেন। নাসিরকে একাদশে ফেরানো হয়নি। বরং, দল থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে স্পিনার আরাফাত সানিকে।

তামিম একাদশে ফেরায় ওপেনিং নিয়ে আর কোন চিন্তা নেই। সৌম্য সরকারের সঙ্গে ইনিংস ওপেন করবেন তামিম ইকবালই। মিঠুনকে নামানো হবে হয়তো তিন নম্বরে কিংবা ৬ অথবা সাতে। নুরুল হাসান সোহান না থাকার অর্থ, উইকেটের পেছনে নিশ্চিত দাঁড়াচ্ছেন মুশফিকুর রহিমই। মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে সন্দেহ থাকলেও, একাদশে রয়েছেন তিনি। বাংলাদেশের ইনিংসে শেষ দিকে বেশ কার্যকরী ব্যাটিং করে থাকেন তিনি।

পাকিস্তান দলে আনা হয়েছে একটি পরিবর্তণ। মোহাম্মদ নওয়াজের পরিবর্তে দলে আনা হয়েছে আনোয়ার আলিকে। ধারণা করা হয়েছিল খুররম মনজুরকে বাদ দিয়ে নেয়া হতে পারে ইমাদ ওয়াসিমকে। কিন্তু এ জায়গায় কোন পরিবর্তণ আনা হয়নি। খুররম মনজুরকে আরেকটি সুযোগ দেয়া হয়েছে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আল আমিন হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ।

পাকিস্তান দল
মোহাম্মদ হাফিজ, শারজিল খান, খুররম মনজুর, উমর আকমল, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, শহিদ আফ্রিদি (অধিনায়ক), আনোয়ার আলি, মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান।






মন্তব্য চালু নেই