মেইন ম্যেনু

বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতিকে প্রাধান্য দেয়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার ধর্মীয় সংখ্যালঘুদের অধিকার রক্ষায় দৃঢ় অঙ্গীকারাবদ্ধ এবং বিভিন্ন ধর্ম বিশ্বাসীদের মাঝে সংলাপকে উৎসাহিত করে।

তিনি বলেন, বাংলাদেশ ভ্যাটিকানের সঙ্গে সম্পর্ককে গভীরভাবে মূল্য দেয় এবং দুই দেশের মধ্যে বিদ্যমান এই ঘনিষ্ঠ সম্পর্ক আরো জোরদারে অঙ্গীকারাবদ্ধ।

আজ রবিবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর তেজগাঁও কার্যালয়ে ভ্যাটিকানের সিনিয়র কেবিনেট মিনিস্টার কার্ডিনাল ফার্নান্দো ফিলোনি সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতিকে প্রাধান্য দেয় এবং সরকার ধর্মীয় সংখ্যালঘুদের অধিকার রক্ষায় অঙ্গীকারাবদ্ধ।

ভ্যাটিকানের মন্ত্রী বাংলাদেশে বিভিন্ন ধমীর্য় অনুসারী লোকদের মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থানের প্রশংসা করেন এবং সম্প্রীতি রক্ষায় প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করেন।
তিনি বলেন, ক্যাথোলিক সম্প্রদায় অত্যন্ত ছোট আকারের, তবে চমৎকার শান্তিপূর্ণ সহাবস্থান এবং একে অপরের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখছেন।

ভ্যাটিকানের মন্ত্রী বলেন, বাংলাদেশে তিনি তার প্রথম সফরের আনন্দ উপভোগ করছেন এবং তিনি এই দেশের প্রাকৃতিক সৌন্দর্যে মুগ্ধ। প্রধানমন্ত্রী বাংলাদেশে ক্যাথলিক সম্প্রদায়ের গঠনমূলক ও উল্লেখযোগ্য ভূমিকা পালনে বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষাসহ বিভিন্ন সমাজসেবা কার্যক্রমে তাদের সম্পৃক্ততার প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী ভ্যাটিকানের মন্ত্রীর মাধ্যমে পোপ ফ্রান্সিসকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, ঢাকায় ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোসহিরি, বাংলাদেশে ক্যাথলিক বিশপ ডি রোজারিও এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এ সময় উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই