মেইন ম্যেনু

বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ করে দেব: রাজনাথ

বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ করে দেয়ার কথা এবার জানালেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেছেন, বাংলাদেশ সৃষ্টির দিন থেকেই ভারতে অনুপ্রবেশ চলছে। ক্ষমতাসীন এনডিএ সরকার বাংলাদেশ-ভারত সীমান্ত পুরোপুরি বন্ধ করে দিয়ে সেখানে বাংলাদেশি অনুপ্রবেশ রোধ করবে।

আজ বুধবার আসামে এক নির্বাচনী জনসভায় এ কথা বলেন তিনি। খবর বার্তা সংস্থা পিটিআইয়ের।

আগামী ৪ ও ১১ এপ্রিল অনুষ্ঠেয় আসামের বিধানসভা নির্বাচন সামনে রেখে সেখানে চলছে প্রচারণা।

আসামে ক্ষমতাসীন কংগ্রেস দলের তীব্র সমালোচনা করে রাজনাথ বলেন, “বাংলাদেশি অনুপ্রবেশকারীরা আসাম সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করছে। কেন কংগ্রেস এসব অনুপ্রবেশকারীদের থামাতে পারেনি? কেন ভারত-বাংলাদেশ সীমান্ত পুরোপুরি সিল করে দেয়া হয়নি?”

রাজনাথ সিং বলেন, “মাত্র কয়েক মাস আগে আমি ভারত-বাংলাদেশ সীমান্ত সফর করেছি। এ নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করেছি। আমাদের কিছুটা সময় প্রয়োজন। তারপরই আমরা ভারত-বাংলাদেশী সীমান্ত পুরোপুরি বন্ধ করে দেব, যাতে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা আর ভারতে প্রবেশ করতে না পারে।”

এর গত শুক্রবার (২৫ মার্চ) বিজেপি ভারত-বাংলাদেশ সীমান্ত বন্ধ করে দেয়ার (সিল্ড) পাশাপাশি আসামে অবস্থানকারী অবৈধ অভিবাসীদের বের করে দেয়ার প্রতিশ্রুতি দেয়। ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি ‘দ্য বিজেপি আসাম ভিশন ডকুমেন্ট ২০১৬-২০১৫’ প্রকাশ করেন। এতে বিজেপি আসামে ক্ষমতায় গেলে কী কী করা হবে তা প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে, বিজেপি ক্ষমতায় গেলে আসামের সঙ্গে বাংলাদেশের যে সীমান্ত আছে তা পুরোপুরি বন্ধ করে দেয়া হবে।






মন্তব্য চালু নেই