মেইন ম্যেনু

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার সবচেয়ে উন্নত দেশ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ২০২১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করব। এছাড়া ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উন্নত দেশ। সেভাবে আমরা কাজ করে যাচ্ছি।

শনিবার সকাল সোয়া ১২টার পর চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের নবম পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, অনেক ত্যাগ স্বীকার করে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমরা বিজয়ী জাতি। আমরা বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে কাজ করা আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণে সেনাবাহিনী বিশেষ ভূমিকা রাখছে। দেশের প্রতিটি মানুষের কল্যাণ করাই সেনাবাহিনীর দায়িত্ব।

এর আগে সকাল ১১টা ৫৫ মিনিটে শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টারটি চট্টগ্রাম সেনানিবাসে অবতরণ করে। পরে তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের নবম পুর্নমিলনী অনুষ্ঠানে যোগ দেন। বিকাল তিনটা পর্যন্ত সেনাবাহিনীর অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী।

সেনানিবাসের অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী অক্সিজেন থেকে কাপ্তাই রাস্তা পর্যন্ত সিডিএ নির্মিত বঙ্গবন্ধু এভিনিউ ম্যুরাল, কদমতলী ফ্লাইওভারের উদ্বোধন এবং একই সময়ে বাইপাস সড়ক এবং রিং রোডের নির্মাণ কাজের উদ্বোধন করবেন।

বিকেল সাড়ে তিনটায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্বোধন এবং দি চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরে যাবেন।






মন্তব্য চালু নেই