মেইন ম্যেনু

বাইতুল্লায় অর্ধলক্ষাধিক মুসল্লির ই’তিকাফ

পবিত্র রমজান মাসে মুসলিম উম্মাহর একান্ত চাওয়া-পাওয়া এবং ইবাদাত-বন্দেগির সর্বোত্তম মাধ্যম ই’তিকাফ। ই’তিকাফের মাধ্যমেই আল্লাহ তাআলা মুমিন বান্দাদেরকে লাইলাতুল কদরসহ রহমত বরকত মাগফিরাত এবং জাহান্নাম থেকে নাজাত দিয়ে থাকেন। এ কারণেই মানুষ রমজানের শেষ দশকে ইবাদাত-বন্দেগির মাধ্যমে আল্লাহর নৈকট্য অর্জনের জন্য ই’তিকাফ করে থাকনে।

ই’তিকাফের ফজিলত ও মর্যাদা অনেক বেশি লাভ করতে মুসলিম উম্মাহর মধ্যে যারা সামর্থবান, তারা পবিত্র নগরী মক্কায় ই’তিকাফ করে থাকেন। এরই ধারাবাহিকতায় এ বছর ৫০ হাজারেরও বেশি মানুষ বাইতুল্লাহ ই’তিকাফ করছেন।

বাইতুল্লায় ই’তিকাফ করার একটাই চূড়ান্ত লক্ষ্য লাইলাতুল কদর অর্জন করা। কারণ, আল্লাহ তাআলা এ রাতকে হাজার মাসের চেয়ে উত্তম বলে আখ্যায়িত করেছেন। হাদিসে এসেছে, বাইতুল্লাহ ই’তিকাফ করলে অনেক বেশি সাওয়াব লাভ হয়।

সমগ্র বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আগত অর্ধ লক্ষাধিক মুসলমনা নিজেদেরকে গোনাহ মুক্ত করতেই বাইতুল্লাহ ও মসজিদে নববিতে ই’তিকাফে রয়েছেন। আল্লাহ তাআলা বাইতুল্লাহ, মসজিদে নববির ই’তিকাফকারীসহ মুসলিম উম্মাহর সকল ই’তিকাফকারীকে কবুল করুন। তাদেরকে দুনিয়া ও আখিরারেত যাবতীয় কল্যাণ দান করুন। আমিন।






মন্তব্য চালু নেই