মেইন ম্যেনু

বাঘের খাঁচায় তরুণীর ঝাঁপ! অতপর যা হলো…

সবই ঠিকঠাক চলছিল। আচমকা বাঘের খাঁচায় ঝাঁপ। সকলেই হাঁ-হাঁ করে উঠলেন। কী হচ্ছে বিষয়টা বুঝে ওঠতে পারছেন না কেউ। ওদিকে, বাঘমামাও এমন কাণ্ডে খাঁচার মধ্যে দৌড় ঝাঁপ শুরু করে দিয়েছেন।

একদশক আগে কলকাতার আলিপুর চিড়িয়াখানায় রয়্যাল বেঙ্গল টাইগার শিবার খাঁচে ঢুকে মৃত্যু হয়েছিল এক যুবকের। এর পরে গুয়াহাটি চিড়িয়াখানায় বাঘের খাঁচায় হাত ঢুকিয়ে মৃত্যু হয়েছিল এক সরকারি আধিকারিকের। এমনকী, বছর কয়েক আগে দিল্লি চিড়িয়াখানায় বাঘের খাঁচার পড়ে গিয়ে প্রাণ খোয়াতে হয় এক যুবককে।

আর এবার বাঘের খাঁচার ঢুকে পড়ার ছবি সামনে এল বিদেশে। কানাডার টোরন্টোর চিড়িয়াখানায় বাঘের খাঁচায় টুপি পড়ে গিয়েছিল এক তরুণীর। আর সেই টুপি আনতে বাঘের খাঁচাতেই ঢুকে পড়েন ওই তরুণী। সেখানে থাকা অন্য মানুষরা হতবাক। চারিদিকে খুঁজেও নিরাপত্তাকর্মীদের দেখা মেলেনি।

৭ বছর বয়সি সুমাত্রা থেকে আসা বাঘ হরি তখন উত্তেজনায় ছোটাছুটি করতে শুরু করেছে। খাঁচার উঁচু বেড়ার উপরেও ওঠার চেষ্টা করছিল। কিন্তু, পারেনি হরি। বাঘের খাঁচার প্রথম বেড়া ও দ্বিতীয় বেড়ার মাঝখানে টুপিটি পড়েছিল। বাঘ হরি বিশ্রাম নিচ্ছিল দ্বিতীয় বেড়ার পিছনে। ওই যুবতীও নির্বিঘ্নে টুপি কুড়িয়ে খাঁচার বেড়া টপকে বেড়িয়ে যান। তার বিন্দুমাত্র চোট লাগেনি। ঘটনার পুরো ভিডিও করেন চিড়িয়াখানারই পেট্রন। ঘটনার জন্য নিরাপত্তাকক্ষীদের দিকেই আঙুল তুলেছেন তিনি। এতে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।-এবেলা






মন্তব্য চালু নেই