মেইন ম্যেনু

বাজারে এলো অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ ‘ন্যুগাট’

অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ ন্যুগাটের পূর্ণ সংস্করণ ছাড়া হয়েছে ২২ আগস্ট। প্রথমে এই সুবিধা  পাওয়া যাবে নেক্সাস স্মার্টফোনগুলোতে। অন্যান্য ফোনে ন্যুগাট পেতে কিছুদিন অপেক্ষা করতে হবে। অ্যান্ড্রয়েডের নতুন এই সংস্করণে নতুন সুবিধাগুলো এখানে উল্লেখ করা হলো

অপারেটিং সিস্টেম এবং ভাষা: আপডেট এবং এর অ্যান্ড্রয়েড ভার্সন ৭.০, এবং সম্পূর্ণরূপে নতুন  ইমোজির ব্যাবহার,  এবং একই সময়ে দুই বা ততোধিক ভাষায় ব্যবহার করার সুবিধা।

একাধিক ট্যাব: একই সাথে একাধিক ট্যাব খেলা যাবে এবং একাধিক অ্যাপস ও ব্যাবহার করা যাবে। এবং ইচ্ছামত ট্যাবের সাইজ ছোট-বড় করা যাবে ফোনের পর্দায়।

ডেটা সেভার: ডেটা সেভার চালু করার মাধ্যমে, ব্যাকগ্রাউন্ডে অ্যাপ সেল ডেটা প্রবেশ করতে সক্ষম হবে না। এটা ন্যুগাটেই আছে যা অ্যান্ড্রয়েডে নেই।

কি-বোর্ড থিম: থাকছে ১৬টি নতুন নকশার কি-বোর্ড থিম।

কাস্টম কুইক সেটিং: আপনার দ্রুত সেটিং টাইলস নতুন করে সাজানোর ব্যাবস্থা, যাতে আপনি আপনার সুবিধামত সব গুছিয়ে নিতে পারেন।

ভার্চ্যুয়াল রিয়ালিটি:  ভার্চ্যুয়াল রিয়ালিটি সুবিধা যা ন্যুগাটেই প্রথম যুক্ত করা হয়েছে।

স্বল্প জায়গায় ইনস্টল: ন্যুগাটে আগের অ্যান্ড্রয়েডের তুলনায় ৭৫ শতাংশ দ্রুত অ্যাপ ইনস্টল হবে এবং ৫০ শতাংশ জায়গা বাঁচাবে।

নোটিফিকেশন বার: নোটিফিকেশন প্যানেল থেকেই সরাসরি কাজ সারা যাবে, দেওয়া যাবে সকল খুদে বার্তার উত্তর।

মেন্যু ক্লিনার: দীর্ঘ সময় অব্যবহৃত অ্যাপগুলো রিসেন্ট তালিকা থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

ফাইল-ভিত্তিক এনক্রিপশন: ফাইল পর্যায়ে এনক্রিপ্ট করে, অ্যান্ড্রয়েড ভাল বিছিন্ন এবং আপনার ডিভাইসের উপর পৃথক ব্যবহারকারীদের জন্য ফাইল রক্ষা করতে পারে।

উন্নত ব্যাটারি লাইফ: গত বছর অ্যান্ড্রয়েডে ডজ ফিচারটির সাথ এপরিচয় করিয়ে দিয়েছিলো। এই ফিচারে ফোনটি যখন রেস্ট মোডে থাকে তখন এই ফিচারে ব্যাটারি লাইফ সংরক্ষণ করে রাখে

কল ব্লকিং: মেসেজ এবং কলের ক্ষেত্রে যেসকল নাম্বারগুলো ব্লকের সুবিধা রয়েছে সেই নাম্বারগুলো এখন সকল ব্যবহৃত সেবা থেকেও ব্লক করা যাবে।-অ্যান্ড্রয়েড ডটকম






মন্তব্য চালু নেই