মেইন ম্যেনু

বাড্ডায় আটক ১৮ জনের রিমান্ড চায় পুলিশ

রাজধানীর মেরুল বাড্ডাস্থ ডিআইটি প্রজেক্ট এলাকার ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষসহ আটক জামায়াত-শিবিরের ১৮ নেতাকর্মীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ। আজ (শনিবার) মহানগর মুখ্য হাকিমের আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড দাবি করবে পুলিশ।

এর আগে শুক্রবার দিনগত রাত ৮টা ৩৫ মিনিটে বাড্ডা থানার উপ পরিদর্শক (এসআই) মাকসুদ বাদী হয়ে একটি দায়ের করেন। মামলা নং ১৩। ১৯৭৫ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় বাড্ডা থানায় মামলাটি দায়ের করা হয়েছে।

ফাঁসি কার্যকর হওয়া জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর স্ত্রী ওই প্রতিষ্ঠানটি পরিচালনা করতেন বলে বাড্ডা থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল জানান, মামলায় আটক ১৮ জন ছাড়াও অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে। আদালতে পাঠিয়ে তাদের ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা গেলে কি উদ্দেশ্যে তারা সেখানে মিটিং করছিল তা জানা যাবে।

উল্লেখ্য, এর আগে শুক্রবার সকালে মেরুল বাড্ডাস্থ ডিআইটি প্রজেক্টের ৮ নম্বর রোডের ২৫ নম্বর বাড়িতে ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুলের ভেতর থেকে ওই ১৮ জনকে আটক করে পুলিশ।

এর মধ্যে বাড়ির মালিক মো. বিল্লাল হোসেন এবং তার স্ত্রী, এক ছেলে ও তার মা, অপরদিকে স্কুলের অধ্যক্ষ এবং তার স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলে এবং ওই ভবনের দুই দারোয়ানসহ স্কুলের শিক্ষকদের প্রাথমিকভাবে আটক করা হয়। দুপুরে জিজ্ঞাসাবাদের পর আটক নারীদের ছেড়ে দেওয়া হয়।






মন্তব্য চালু নেই